বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মাটিরাঙ্গা আমতলী ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কার্যক্রম চলছে ভাড়া বাসায়, নাগরিক সেবা ব্যাহত

রিপন সরকার নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি:
  • প্রকাশিত : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩৬ জন পড়েছেন

খাগড়াছড়ি জেলার মাটিরা ঙ্গা উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কার্যক্রম চলছে বাজারের একটি ভাড়া দোকানে, ফলে ইউনিয়ন পরিষদের কার্যক্রম মারাত্মক ভাবে ব্যহত হচ্ছে।
জানা যায়, ইউনিয়ন পরিষদের ভবন না থাকায় পরিচয়পত্র জন্ম-মৃত্যুসনদ,তথ্যকেন্দ্রের সেবা এবং গ্রাম্য আদালতের বিচার পেতে প্রতিনিয়ত বিড়ম্বনায় পড়তে হয় এলাকা বাসির। ইউনিয়ন কমপ্লেক্স ভবন না থাকায় টিআর ,জিআর, ভিজিএফ ভিজিডিসহ সরকারি বিভিন্ন এাণসামগ্রী ভাড়া গুদামে রাখতে হয়।
আমতলী ইউনিয়ন পরিষদের সদস্য মো ইউনুচ সহ একাধীক সদস্যরা বলেন, আমতলী ইউনিয়ন পরিষদ প্রতিষ্টিত হওয়ার দীর্ঘ ১৬বছর ধরে কোন ভবন নির্মাণ করা হয়নি ২০১৪সালে আমতলী ইউনিয়ন পরিষদের জন্য ২৫ শতক (একর) জায়গা ক্রয়করা হয়। ২০১৫ সালে আমতলী ইউনিয়ন পরিষদের নামে জায়গাটি রেকডভুক্ত করা হয়েছে। আমতলী ইউনিয়ন পরিষদের ভবনের জন্য স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বেশ কিছু দিন আগে সার্ভে করে গেছেন, কিন্তুু এখনো পর্যন্ত কেনো ভবনের কার্যক্রম বাস্তবায়ন হয়নি। বর্তমানে রামশিরা বাজারে দুই কক্ষ বিশিষ্ট একটি দোকান ঘর ভাড়া নিয়ে পরিষদের দাপ্তরিক কার্যক্রম চালাতে হচ্ছে। এবং চেয়ারম্যান সদস্যদের নিজেদের সম্মানী থেকে প্রতি মাসে ভাড়া দিতে হচ্ছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল গণি বলেন,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো:ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পরিপত্রে খাগড়াছড়ি জেলার আমতলী ইউনিয়ন পরিষদের কমপ্লেক্স ভবন তফসিলভূক্ত জমিতে নির্মানের প্রশাসনিক অনুমোদন হলেও এখন পর্যন্ত ভবন নির্মাণ না হওয়ায় জন দুর্ভোগ বাড়ছে ইউনিয়ন বাসির।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com