শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:০৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

চরফ্যাসনে তিন কৃষককে কুপিয়ে জখম

হাসান লিটন, চরফ্যাসন প্রতিনিধি:
  • প্রকাশিত : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ১২৬ জন পড়েছেন

চরফ্যাসনের আসলাপুর ইউনিয়নে জমিদখলে ব্যার্থ হয়ে একই পরিবারের তিন কৃষককে কুপিয়ে জখমের অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আয়েশাবাগ গ্রামে এঘটনা ঘটে। ¯^জনরা গুরুতর আহত তিনকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেছেন। আহতরা হলেন,খলিল মাঝি(৩৫) জলিল মাঝি(৪০) ও আবু বক্কর সিদ্দিক(২৫)। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আহতদের পরিবার সুত্রে জানা গেছে।
হাসপাতালে চিকিৎসাধীন জলিল মাঝি অভিযোগ করেন, আসলামপুর ইউনিয়নের আয়েশাবাগ গ্রামের খাল পাড়ের খাস জমিতে বসত বাড়ি নির্মাণ করে তার বাবা ও তারা পরিবার নিয়ে ৩৫ বছর যাবত ভোগ দখল করে আসছেন। সম্প্রতি সময়ে প্রতিবেশী হাদিস সিকদার গংরা তাদের ভোগ দখলীয় ওই জমি তাদের নামে বন্ধবস্ত নিয়েছেন এমন দাবী করে উচ্ছেদের হুমকি দিয়ে ৫০ হাজার টাকা দাবী করে আসছিলেন। তবে স্থানীয় ভাবে তারা ওই জমির বন্ধবস্তীয় কোন মালিকানার কোন কাগজ পত্র দেখাতে পারেননি। দীর্ঘদিন হাদিস সিকদারগংরা বসতবাড়ির ঘর ভিটে থেকে উচ্ছেদের চেষ্টায় ব্যার্থ হয়ে গতকাল শনিবার সকালে তার বাড়ি সংলগ্ন রেকডীয় ২৬ শতাংশ জমিতে ধানের চারা রোপন করেত গেলে ভূমি দস্যূ চক্র হাদিস সিকদার গংরা তার রেকডীয় মালিকানাধীন জমিতে ধান রোপনে বাধা দেন। এবং ওই জমি দখলের চেষ্টা চালান। এসময় তিনি এবং তার পরিবারের অপর সদস্যরা বাধা দিলে ভূমি দস্যু হাদিস সিকদার ও তার ছেলে ফয়সাল, আবদুল হক, মনির, মোসলেউদ্দিনসহ ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ চক্র তাদের ওপর অর্তকিত হামলা চালিয়ে কুপিয়ে জখম করেন। তাদের চিৎকারে স্বজনরা ছুটে এসে গুরুতর আহতবস্থায় তিনজনকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন।
অভিযুক্ত হাদিস সিকদার জানান, তারা আমাদের বন্ধবস্ত নেয়া জমি জবর দখল করে আছেন এনিয়ে তাদের সাথে আমাদের বিরোধ চলমান রয়েছে।
চরফ্যাসন থানার ওসি মো. মনির হোসেন মিয়া জানান, এঘটনায় এখনও কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com