• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম
মানিকছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যাঁরা মানিকছড়িতে নারী ভোটারের উপস্থিতি বেশি দুপুরের পর ভোট কেন্দ্র অনেকটা ফাঁকা! কাপ্তাইয়ে কালবৈশাখী ঝড়ো হাওয়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে  ইউএনও  আলীকদম উপজেলায় ভোট গ্রহণ শুরু আলীকদমে চেয়ারম্যান প্রার্থীর অশালীন বক্তব্যর প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন রাত পোহালেই ভোট চেয়ারম্যান পদ নির্ভার হলেও ভাইস চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস নির্বাচনে প্রভাব বিস্তারে রাঙামাটিতে ইউপিডিএফ (প্রসিতের) সশস্ত্র গ্রুপের আগমন প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রেস বিবৃতি দিলো বরকলের সন্তোষ চাকমা ফরিদপুর রেলস্টেশনে ঢাকামুখী কমিউটার ট্রেনের গতিরোধ পাহাড়খেকো আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ’কে ঠেকাবে কে ? কাপ্তাই সেনা জোনের উদ্যোগে চালু হল ”মানবতার দেওয়াল” কালবৈশাখীর ছোবলে মানিকছড়িতে ঘর-বাড়ি ভেঙে চুরমার বিদ্যুৎ লাইন বির্পযয়

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় “দূর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত

রিপন সরকার,স্টাফ রির্পোটার খাগড়াছড়ি: / ৩৯৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় “দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯” বাস্তবায়ন ও অবহিকরণ উপলক্ষে এক প্রশিক্ষণ কর্মশালা ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০আগষ্ট ২০২১ইং) সকাল সাড়ে দশটায় মাটিরাংগা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে মাটিরাংগা উপজেলা প্রকল্পবাস্তবাায়ন কর্মকর্তা রাজ কুমার শীলের সঞ্চালনায় দিন ব্যাপী এ ককর্মশালা অনুষ্টিত হয়।
দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করেন। এতে সভাপতিত্ব করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুষার আহমেদ।
খাগড়াছড়ি জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মো:এরফান উদ্দিন’র সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন-আবুল বায়েছ মিয়া যুগ্ন সচিব (প্রশাসন ) দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
উপজেলা পর্যায়ে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯ যথাযথ বাস্তবায়ন ও অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:রফিকুল ইসলাম।
অন্যান্যের মাঝে মাটিরাঙ্গা উপজেলা সমবায় কর্মকর্তা মো:আমান উল্ল্যাহ,মাটিরাঙ্গা উপজেলা পল্লীউন্নয়ন কর্মকর্তা মো:হুমায়ন পাটোয়ারি,মাটিরাঙ্গা উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা রুবাইয়াত তানিম, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন গুমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:ফারুক হোসেন লিটন,বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:নজরুল ইসলাম,আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গনি,তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:হুমায়ুন কবির,মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চন্দ্র কিরন এিপুরা প্রমুখ।

প্রধান আলোচক আবুল বায়েছ মিয়া যুগ্ন-সচিব (প্রশাসন) দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের জন্মের পর থেকে বিপন্ন মানবতার কল্যাণে যে রাজনৈতিক ইচ্ছাশক্তি ও নেতৃত্বের পরিচয় দিয়েছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের এই ধারাবাহিক প্রচেষ্টা বিগত ৫০ বছরে বাংলাদেশকে একটি দুর্যোগ মোকাবিলায় সক্ষম দেশে পরিণত করেছে। দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী আদেশাবলী (এসওডি) প্রণয়ন ও বাস্তবায়ন, প্রশাসনিক কাঠামো, বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ, বন্যা আশ্রয়কেন্দ্র, দুর্যোগ সহনীয় ঘর, উপকূলীয় বাঁধ নির্মাণ, মহামারি করোনা মোকাবিলা দুর্যোগ ব্যবস্হাপনা ও এাণ মন্ত্রনালয়ে ব্যাপক কাজ করে যাচ্ছে।
দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার সহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণ শেষে মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন, প্রধান আলোচক বায়েছ মিয়া যুগ্ন সচিব (প্রশাসন ) দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ