• শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনাম
লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি সংবর্ধনা দীঘিনালায় ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত কাপ্তাইয়ে পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার  রাজস্থলী  উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারের  দোয়ারে দোয়ারে ছুটছেন প্রার্থীরা, চাইছেন দোয়া উপজেলা পরিষদ নির্বাচন: লামায় শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই মহেশখালীতে জেলেদের ৫৬ দিন বন্ধে সচেতনতামূলক সভা ও স্মার্ট কার্ড বিতরণ চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে ৩০ লিটার  চোলাইমদ সহ দুই মাদক ব্যবসায়ী আটক  কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে  খাগড়াছড়িতে সার্বজনীন পেনশন স্কীম নিবন্ধনে শীর্ষে মাটিরাঙা

কালবৈশাখীর ছোবলে মানিকছড়িতে ঘর-বাড়ি ভেঙে চুরমার বিদ্যুৎ লাইন বির্পযয়

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৫ মে, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

কালবৈশাখীর ছোবল ও বজ্রপাতে খাগড়াছড়ির মানিকছড়িতে ৩৩ কেভি’র বিদ্যুৎ লাইন ব্যাপক ক্ষতিগ্রস্ত ও ঘর-বাড়ি ভেঙে চুরমার হয়েছে।

রোববার ভোররাতে খাগড়াছড়ির বিভিন্ন উপজেলায় ঝোড়ো বৃষ্টি ও ভারী বজ্রপাতের ঘটনায় মানিকছড়ি উপজেলার বরইতলী বড়ডলু এলাকায় ঘর-বাড়ি ভেঙে চুরমার ও ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি হয়েছে।

এতে ৮/১০ টি ও একাধিক স্থানে হাটহাজারী টু খাগড়াছড়ি’র ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের কয়েকটি পিলার উপরে পড়ায় মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার ৯সহস্রাধিক বিদ্যুৎ গ্রাহক চরম ভোগান্তিতে পড়েছে! মানিকছড়ির আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী মো. জিয়া উদ্দিন বলেন, হাটহাজারী-খাগড়াছড়ি ৩৩কেভি বিদ্যুৎ লাইনের বড় পিলারে গাছ ভেঙে পড়ায় কয়েকটি পিলারের ব্যাপক ক্ষতি হয়েছে। এসব পিলার পুনরায় স্থাপন ও ভেঙে পড়া গাছ কেটে বিদ্যুৎ লাইন স্বাভাবিক করতে ২/৩ দিন সময় লাগতে পারে! এই সময়ের মধ্যে খাগড়াছড়ি থেকে বিদ্যুৎ প্রাপ্তি সাপেক্ষে রেশনিং সিস্টেমে বিকেল নাগাদ বিদ্যুৎ দেওয়ার চেষ্টা চলছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) কাজী মো. মাসুদুর রহমান পার্বত্যকন্ঠ কে বলেন, কালবৈশাখীর ঝড়ে ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ির তথ্য চেয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের তালিকা করতে বলা হয়েছে। ক্ষতিগ্রস্তের তালিকা পাওয়া গেলে ওইসব পরিবারকে আপদকালীন সহযোগিতার উদ্যোগ নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ