• সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
অস্ত্র ফেরত দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অনুরোধ- সাধারণ বম জনগোষ্ঠীর মাটিরাঙ্গায় বজ্রপাতে একই পরিবারের ৪জনসহ ৫জন আহত কোয়ান্টাম তার শিক্ষার্থীদের সঠিক শিক্ষাটাই দিচ্ছে : এনটিআরসিএ চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম বান্দরবানে কেএনএফ’র আস্তানায় অভিযানে ৩ কেএনএফ সদস্য নিহত কর্মী হত্যার প্রতিবাদে সোমবার রাঙ্গামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ- ইউপিডিএফ কর্মী হত্যার প্রতিবাদে মানিকছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ মিছিল মানিকছড়িতে কারিতাসের উদ্যোগে পরিবেশ সুরক্ষা বিষয়ক কর্মশালা  কাপ্তাইয়ে ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে ১০ হাজার টাকা জরিমানা আদায় প্রস্তুত: ২৪ টি ভোট কেন্দ্র,  শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ  লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার

আলীকদম উপজেলায় ভোট গ্রহণ শুরু

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৮ মে, ২০২৪

 

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বান্দরবানের আলীকদম উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহণ।

নির্বাচনকে ঘিরে নাশকতা ও সহিংসতা প্রতিরোধ ও ভোটারদের নির্ভয়ে আনন্দমুখর পরিবেশে কেন্দ্রে এসে ভোট দেওয়ার জন্য কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এবার উপজেলা নির্বাচন ভোটে আলীকদম উপজেলায় ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আলীকদম উপজেলায় চার জনকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে।

আলীকদম জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,আলীকদম উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন দু’জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন করে প্রতিদ্বন্দ্বিতা করছেন আলীকদম উপজেলায় ২১টি ভোট কেন্দ্রে ৩২ হাজার ৮০৫ জন ভোটার রয়েছেন।

অন্যদিকে আলীকদমে উপজেলায় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দোয়াত কলমের প্রার্থীর জামাল উদ্দিন ভোট দিয়েছেন। আলীকদমেও ভোটারের উপস্থিতি চিত্র অনেকটাই কম দেখা গেছে।

আলীকদম উপজেলার পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়াত কলমের প্রার্থীর জামাল উদ্দিনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম। ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক কফিল উদ্দিনের প্রতিদ্বন্দ্বিতা করছেন তালা চাবি প্রতীকের মো. লিটন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীক শিরিনা আক্তারের প্রতিদ্বন্দ্বিতা করছেন পদ্মফুল প্রতীকে ইয়াছমিন আক্তার মনি।

উল্লেখ, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুটের ঘটনার পর ওইসব এলাকায় যৌথ অভিযান চলমান থাকায় রুমা, থানচি ও রোয়াংছড়ি তিন উপজেলায় উপজেলা নির্বাচন স্থগিত করেছেন নির্বাচন কমিশন (ইসি)। দ্বিতীয় ধাপে ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ