• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

আলীকদমে চেয়ারম্যান প্রার্থীর অশালীন বক্তব্যর প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ১২৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

 

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অমান্য করে আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী দলের নাম ভেঙ্গে নেতা-কর্মীদের বিভ্রান্ত করছেন চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম। বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজাকে নিয়ে তিনি পান বাজারের পথসভায় যে বক্তব্য দিয়েছেন তাতে প্রমাণ হয় আবুল কালাম মানসিকভাবে অসুস্থ হয়েছেন।

আজ মঙ্গলবার (৭ মে) স্থানীয় অর্কিড রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন দাবী করেছেন আলীকদম উপজেলা বিএনপির নেতারা।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজার বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান আবুল কালামের কুরুচিপূর্ণ অশালীন বক্তব্যের প্রতিবাদে আয়োজিত এ সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্য দেন আলীকদম উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহম্মদ ও যুগ্ম আহ্বায়ক জুলফিকার আলী ভুট্টো।

উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহম্মদ বলেন,বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত থাকায় আলীকদমে বিএনপি সমর্থিত কোনা প্রার্থী নেই। নেতাকর্মীরাও ভোট বয়কট করবে। আলীকদমে চেয়ারম্যান প্রার্থী বিএনপির বহিস্কৃত নেতা। তিনি দলটির বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে মিথ্যাচার করেছেন।

যুগ্ম আহ্বায়ক জুলফিকার আলী ভূট্টো বলেন, চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম মানসিকভাবে অসুস্থ হয়ে না পড়লে এমন মিথ্যাচার করতেন না। পাগলামী ও রাজনৈতিক দেউলিয়ত্ব থেকেই বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজার বিরুদ্ধে কুরুচিপূর্ণ অশালীন বক্তব্য দিয়েছেন। তিনি আবুল কালামকে সর্তক হতে বলেছেন অন্যথায় দাঁতভাঙ্গা জবাব দেওয়ার হুশিয়ারি দেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন,এই সরকারের আয়োজিত সকল ডামি নির্বাচন (ভোট) বর্জন করেছে এবং আলীকদমে বিএনপির সকল স্তরের নেতাকর্মী ও সমর্থকরা ভোট বর্জন করবে। চেয়ারম্যান প্রার্থী আবুল কালামের পিতা আলীকদম উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন না। মিথ্যা বক্তব্য দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম। এছাড়াও তার ৪ বার বিএনপির সভাপতি ও ১৭ বছর যুবদলের সভাপতি দাবীটি মিথ্যা। তিনি উপজেলা বিএনপির ১ বার আহ্বায়ক ও ১ বার সভাপতি ছিলেন মাত্র। আলীকদমে বিএনপির প্রথম কমিটি গঠিত হয়েছিল ১৯৯১ সালে সাবেক চেয়ারম্যান ফরিদ আহম্মদের নেতৃীত্বে। সেখানে আলীমুদ্দিন চেয়ারম্যান ছিলেন না।

সাংবাদিকরা জানতে চাইলে বলেন,চেয়ারম্যান প্রার্থী আবুল কালামকে ২০১৯ সালের ৩ মার্চ বিএনপি থেকে স্থায়ীভাবে দলের সকল প্রাথমিক সদস্য পদসহ বহিস্কার করা হয়। সুতরাং তিনি দলের কেউ নন।

কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যানপ্রার্থী কালামের পক্ষে নির্বাচন করায় ইতোমধ্যে উপজেলা বিএনপি থেকে যুগ্ম আহ্বায়ক মোঃ ইউনুচকে বহিস্কার করা হয়েছে। একই কারণে চৈক্ষ্যং বিএনপির যুগ্ম আহ্বায়ক বদর উদ্দিন, আব্দুস সালাম, সদর ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস শুক্কুর, সদর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মোঃ আবুল হাশেমকে শোকজ করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, মিয়ানমার থেকে অবৈধ গরু চোরাচালনকারী বলে অভিযুক্ত চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালাম গত ৫ মে রাতে আলীকদমের পান বাজারের একটি পথসভায় বান্দরবান জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জাবেদ রেজাকে গুন্ডা বলে অবহিত করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিও বক্তব্যে গুন্ডা ডাকার জেরে আলীকদমের সাধারণ জনগণ ও স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে, যা এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ