• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

রাঙামাটিতে গরীব-দু:স্থদের মাঝে বিজিবি’র খাদ্য সামগ্রী বিতরণ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ২৬২ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে গরীব-দু:স্থ ৩৯০পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সেক্টর সদর দপ্তর রাঙামাটি।

আজ রবিবার (১৫ই আগষ্ট) বিকাল ৪টায় রাঙামাটি শহরের বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণের শুরুতে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজিবি, সেক্টর সদর দপ্তর রাঙামাটির কমান্ডার কর্ণেল সাহীদুর রহমান ওসমানী, ওএসপি উপস্থিত থেকে গরীব-দু:স্থ ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। অন্যদিকে সকালে রাঙামাটি জেলার ছোট হরিণা, রাজনগর, কাপ্তাই ও বরকল ব্যাটালিয়নের অধিনায়কগণ ২৯০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, আঠা, লবণ, আঠা, তেলসহ বিভিন্ন প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে কমান্ডার কর্ণেল সাহীদুর রহমান ওসমানী, ওএসপি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুটো আলাদা নাম হলেও ইতিহাস কিন্তু একটিই। ইতিহাসে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক, এক ও অভিন্ন। তিনিই স্বাধীন বাংলাদেশের পথিকৃত। বাংলাদেশের ইতিহাস রচনায় তিনিই অবিসংবাদিত মহানায়ক। তিনিই আমাদের একটি জাতি, রাষ্ট্র ও ভূখন্ড উপহার দিয়েছেন। আমরা এ মহানায়কের কাছে চিরকৃতজ্ঞ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে গরীব-দু:স্থ ৩৯০পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ একটি ক্ষুদ্র প্রয়াস হিসেবে উল্লেখ করেন।

এসময় বিজিবি, সেক্টর সদর দপ্তর রাঙামাটির পরিচালক পরিচালক লে: কর্ণেল মো: রবিউল ইসলাম, সহকারি পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম, ভারপ্রাপ্ত লজিষ্টিক অফিসারসহ রাঙামাটি সেক্টরের সকল স্তরের বিজিবিসদস্যগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, রাঙামাটি কর্তৃক জাতীয় পতাকা অর্ধনির্মিত, কোরআন খতম, বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার কর্তৃক প্রদেয় ভাষণ এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনীমূলক প্রমাণ্যচিত্র ‘‘অসমাপ্ত মহাকাব্য’’ ডিশ চ্যালেনের মাধ্রমে সকলস্তরের বিজিবি সদস্যদের দেখানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ