• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত দেশের মানুষের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে সরকার….নাজমুন আরা সুলতানা লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘর আগুনে পুড়ে গেছে রামগড়ে হত্যা মামলা আসামি ২৩ বছর পর গ্রেফতার মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ জনের মনোনয়ন পত্র দাখিল ৫ দিনের ছুটি শেষে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরে যশোর শার্শার বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু রাঙ্গামাটির রাজস্থলীতে দুই ইউপি সদস্য ৯ দিন ধরে নিখোঁজ রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঙ্গালহালিয়া ধলিয়াপাড়া শিক্ষা ফাউন্ডেশনের উদ্যেগে,শিক্ষা সামগ্রী বিতরণ

নাইক্ষ্যংছড়ি দারুসছুন্নাহ বালিকা ও এতিমখানার সীরাতুন্ননবী (স:) প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ১৬৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩

নাইক্ষ্যংছড়ি দারুচ্ছুন্নাহ মহিলা মাদরাসা ও এতিমখানা উদ্যোগে সদর উপজেলার ৬ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সীরাতুন্নবী (স:) উপলক্ষ্যে নির্ধারিত বিষয়ে রচনা লিখন প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে। ৩০ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার রেস্টহাউজ সংলগ্ন দারুচ্ছুন্নাহ মহিলা মাদরাসা ও এতিমখানা উদ্যোগে সীরাতুন্নবী (সা:) প্রতিযোগিতা ২০২০ইং বালিকা মাদ্রাসার মিলনায়তনে নির্ধারিত বিষয় হযরত মোহাম্মদ (স:) এর জীবনীর রচনা লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার নাইক্ষ্যংছড়ি উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মদিনাতুল উলুম মাদরাসা, এস, এ সরকারী উচ্চ বিদ্যালয়, ওয়ামী একাডেমি, মারকাজুল দারুচ্ছুন্নাহ বালিকা মাদরাসা ও এতিখানা শিক্ষার্থীরা সীরাতুন্নবী (স:) নির্ধারিত বিষয়ে রচনা লিখন প্রিতিযোগিতায়
স্কুল, মাদরাসা ও কলেজ সমমান প্রতিযোগিতায় প্রাপ্ত ২০ নাম্বারে লিখিত পরীক্ষায় পৃথক তিনটি গ্রুপে মধ্যে ‘ক’ ৬ষ্ট থেকে ৮ম শ্রেণি শিক্ষার্থীর জন্য ৪শ শব্দ ‘খ’ ৯ম থেকে ১০ম শ্রেণি শিক্ষার্থীর জন্য ৫শ শব্দ এবং কলেজ পর্যায়ে একাদশ থেকে দ্বাদশ শ্রেণি শিক্ষার্থীর জন্য ৭শ শব্দে রচনা লিখন নির্ধারন ছিল। এ ৬ প্রতিষ্ঠানের ১০৫ শিক্ষার্থী আবেদনকারীর মধ্যে ৯০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এতে বিষয়বস্তু ছিল “হযরত মুহাম্মদ (স.) এর জীবনী।

এসময় রচনা প্রতিযোগিতা অনুষ্ঠানে হল পরির্দক হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামিলীগ সাবেক দপ্তর সম্পাদক শামীম ইকবাল চৌধুরী। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আল্ মারকাজুল দারুচ্ছুন্নাহ মাদরাসা ও এতিমখানা পরিচালনা কমিটির চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ জালাল উদ্দীন ফারুকী, উপজেলা কৃষি উপ-সহকারী কর্মকর্তা মহিবুল্লাহ রাজিব, নাইক্ষ্যংছড়ি উচ্চমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক এম সালাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ