• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানিকছড়িতে মানবাধিকার কমিশনের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এম. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি)- / ৯৬১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

বাংলাদেশ মানবাধিকার কমিশন এর ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকছড়িতে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা কমিটি।

রবিবার (১০ জানুয়ারী) বিকাল ৪ টায় উপজেলা প্রেস ক্লাব হল রুমে সংগঠনের উপজেলা সভাপতি মানবতাবাদী সুভাষ চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানবতাবাদী এম.এ. কবির আশ্রফ এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি মোঃ জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আমির হোসেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আতিউল ইসলাম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, উপজেলা গ্রাম ডাক্তার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ রমজান আলী প্রমূখ।
সভায় অতিথিদের আসন গ্রহন শেষে ফুলেল শুভেচ্ছায় বরণ নেন মানবাধিকার কমিশনের সদস্যরা।। পরে পবিত্র কোরআন তেলওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে বাংলাদেশ মানবাধিকার কমিশন এর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা।

সভায় বক্তব্যকালে অতিথিরা মানবাধিকার কমিশনের কার্যক্রম তুলে ধরে বলেন, সরকারের পাশাপাশি মানবাধিকার রক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে বাংলাদেশ মানবাধিকার কমিশন। দেশের মানুষের মানবাধিকার নিশ্চিত হলে আইন-শৃংখলা পরিস্থিতির উন্নয়ন হবে এবং গ্রামের অসহায়, সহজ- সরল মানুষ নিজের অধিকার আদায়ে এখনো কোথাও না কোথাও কম-বেশী প্রাপ্ত অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আমরা চাই, প্রতিটি মানুষ তার প্রাপ্ত অধিকার অনায়াসে ভোগ করুক। আর এতে কাজ করবে মানবাধিকার কমিশন।

মানুষের অধিকার নিয়ে বাংলাদেশ মানবাধিকার কমিশন আজ দেশব্যাপি কাজ করছে। গ্রামের অসহায়, সহজ- সরল মানুষ নিজের অধিকার আদায়ে এখনো কোথাও না কোথাও কম-বেশী প্রাপ্ত অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আমরা চাই, প্রতিটি মানুষ তার প্রাপ্ত অধিকার অনায়াসে ভোগ করুক। পরে অনুষ্ঠানের সভাপতি সুভাষ চক্রবর্তীর বক্তব্যের মধ্য দিয়ে সভার সমাপ্তি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ