• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

গুইমারায় আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রতারণা, দুই প্রতারক আটক

আল আমিন রনি, স্টাফ রিপোর্টার: / ২৬১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়া গুইমারায় দুই প্রতারককে আটক করেছে স্থানীয় এলাকাবাসী। মঙ্গলবার (০২ আগস্ট ২০২২) গুইমারা উপজেলার লুন্দুক্যাপাড়ার হাড়ভাংগা নামক এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত প্রতারক চক্রের সদস্যরা হচ্ছে পার্শ্ববর্তী উপজেলা মাটিরাঙ্গার জামাল উদ্দিনের পুত্র নাঈম উদ্দিন সাকিব এবং একই উপজেলার ৪নং আর্দশগ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে মোঃ সালমান। ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রশিদ।

গুইমারার লুন্দুক্যাপাড়ার হাড়ভাঙ্গা এলাকা থেকে ঘর দেওয়ার নামে টাকা আসলে এলাকাবাসী হাতেনাতে আটক করে তাদের পুলিশে দেয়। পরে গুইমারা থানার পুলিশ দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃত দুই প্রতারকের বিরুদ্ধে ঘর পাইয়ে দেওয়ার নামে নানা কৌশল অবলম্বন করে স্থানীয়দের কাছ থেকে মোটা অঙ্কের টাকা তুলে আত্মসাৎ এর অভিযোগ করেন স্থানীয় এলাকাবাসী। ভূমিহীন অসহায়,বিধবা ও দরিদ্রদের বরাদ্ধ দেওয়া সরকারি আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে টাকা নিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার কথা বলে মাটিরাঙ্গা উপজেলার এই দুই প্রতারক ৭ হাজার করে দাবী করে। অর্থ না দিলে ঘর বরাদ্দ দেওয়া হবে না বলে বলে প্রতারক অসহায় দরিদ্র মানুষদের হুমকি দিয়ে আসছিল বলে জানান স্থানীয়রা। তারা জানান, সাইফুল ইসলাম,হোসেন আহাম্মদ ভুইয়া, শান্তা আক্তার, হোসনা বানুসহ হতদরিদ্র নিরীহ মানুষের কাছ থেকে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার প্রতিশ্রুতিতে তারা টাকা হাতিয়ে নেয়।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) রক্তিম চৌধুরী জানান, আশ্রয়ন প্রকল্পের নাম দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে দুই প্রতারককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি যথাযথ প্রদক্ষেপ গ্রহণসহ মামলা হবে বলে তিনি জানান।

এ সময় গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা,উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ইখতেয়ার চৌধুরী পলাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ সৌম ও স্থানীয় জনপ্রতিনিধি,সর্দার, সাংবাদিকরা উপস্থিত হন। পরে খবরটি ছড়িয়ে পড়লে ঘটনার সাথে জড়িত প্রতারক চক্রের সদস্যদের স্বজনরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ