• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনাম
নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৪২% উপরে মাসিক মতবিনিময় সভায় সিন্দুকছড়ি জোন মহালছড়িতে বুদ্ধের ত্রিস্মৃতি স্মরনে বুদ্ধ পূর্ণিমায় মঙ্গল কামনা কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান

মাটিরাঙ্গায় ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ে পোনা অবমুক্তকরণ

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা  / ৫৬৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা 
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় উপজেলা মৎস বিভাগের উদ্যোগে রাজস্ব ও মৎস অধিদপ্তর কর্তৃক বরাদ্ধের আওতাধীন পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রম পরিচালিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের উপদেষ্টা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেছেন, সরকার সুষম খাদ্যের চাহিদা পুরণে মৎস চাষকে প্রাধান্য দিয়ে বিভিন্ন জলাশয়কে মৎস চাষের আওতায় আনার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
মাটিরাঙ্গা উপজেলা মৎস কর্মকর্তা ও পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের সদস্য সচিব আরিফুর রহমান জানান, উপজেলার ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ের বিপরীতে ১ লক্ষ্য টাকা বাজেটে ৩০০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এই পোনামাছ অবমুক্তকরণের ফলে উপজেলা প্রায় ৩০.৩১ হেক্টর জলাশয় মৎস চাষের আওতাভুক্ত হলো।
এ সময় খাগড়াছড়ি জেলা মৎস কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান, জেলা কৃষি কর্মকর্তা ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ জয় ত্রিপুরা, মৎস চাষী ও সাবেক মেম্বার ওয়ালী উল্লাহ ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আগত গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ