• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন

বান্দরবানে সেনা কর্মকর্তা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে নাগরিক পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: / ২৮৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

বান্দরবানের রুমায় সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। এ সময় জেএসএস মূল দলের কেন্দ্রীয় সভাপতি সন্তু লারমাকে আইনের আওতায় এনে  বিচার দাবী করে জেলা পরিষদ আঞ্চলিক পরিষদের নির্বাচনের দাবী করেন বিক্ষোভ কারীরা।
বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় খাগড়াছড়িতে রুমা উপজেলায় সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়। এতে নেতৃত্ব দেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় মহাসচিব আলমগীর কবির। নেতৃত্ববৃন্দরা অভিযোগ করে কলেন, সন্তু লারমার গাড়ি থেকে জাতীয় পতাকা নামিয়ে তাকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। এসময় খাগড়াছড়িতে সন্তু লারমাকে অবাঞ্চিত ঘোষনা করা হয়। একই সাথে জেলা পরিষদ, আঞ্চলিক পরিষদের নির্বাচন নিশ্চিত করণ এবং পার্বত্য এলাকায় সেনা ও পুলিশ ক্যাম্প পুনঃস্থাপন করে স্থায়ী ভাবে পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার দাবি করেন বিক্ষোভকারীরা।
পার্বত্য নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ আবদুল মজিদের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মহিলা পরিষদের সভানেত্রী সালমা আহমেদ মৌ, নাগরিক পরিষদের স্থায়ী কমিটির সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইরাস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, জেলা শাখার সহ-সভাপতি এস এম হেলাল, জেলা কমিটির সাধারণ সম্পাদক  ইঞ্জিনিয়ার মোঃ লোকমান হোসাইন, নাগরিক পরিষদ জেলা কমিটির যুগ্ম সম্পাদক মো রবিউল ইসলাম।জেলা শাখার সহ-সভাপতি তাহেরুল ইসলাম সোহাগ প্রমুখ।
উল্লেখ্য, গত ২রা ফেব্রুয়ারি বান্দরবানের রুমা উপজেলার বথি ত্রিপুরা পাড়ায় সেনাবাহিনীর একটি টহল দলের ওপর জেএসএস (মূল দল)-এর সশস্ত্র সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান নিহত ও একজন আহত হন। এ সময় আত্মরক্ষার্থে সেনাবাহিনী পাল্টা গুলি চালালে তিন সন্ত্রাসী নিহত হয়। সেনাবাহিনীর দাবি, নিহত সন্ত্রাসীরা জেএসএস মূল দলের সদস্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ