• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে বৌদ্ধধর্মীয় গুরু হত্যা; নিন্দা জানিয়েছেন সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া 

এম.শাহীন আলম ইমন / ৩৪১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

খাগড়াছড়িতে বৌদ্ধধর্মীয় গুরু শ্রীমৎ বিশুদ্ধা থের (৫২) হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছেন সাবেক এমপি, বিএনপির কেন্দ্রীয় নেতা ও খাগড়াছড়ি জেলা সভাপতি ওয়াদুদ ভূইয়া।

সোমবার (৩১ জানুয়ারি ২০২২) এক বিবৃতিতে ওয়াদুদ ভূইয়া বলেন- দেশে সঠিক গণতন্ত্র না থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম অবস্থা বিরাজ করছে। যার উদাহরণ একজন ধর্মীয় গুরু এবং  সংখ্যালঘুও নিরাপদ নন। দুর্বৃত্তরা বৌদ্ধ বিহারের ভেতরে ঢুকে ভিক্ষুকে হত্যা করার সাহস পাচ্ছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া অভিযোগ করে বলেন- দেশে খুন গুম ও নৈরাজ্যের পরিবেশ তৈরি করেছে আওয়ামী লীগ সরকার।

এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য ধর্ম বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ ভাবে গণতন্ত্র আন্দোলনে শামিল হয়ে এই অবৈধ রাতের সরকারকে উৎখাতেরও আহবান জানান।

বিবৃতিতে নিহতের পরিবার ও ভক্তদের প্রতি দুঃখ ও শোক প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া। তিনি দ্রুত এ হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করারও দাবি জানান।

উল্লেখ্য, রোববার (৩০ জানুয়ারি) গভীর রাতে জেলার সদর উপজেলার ৪ নং ওয়ার্ডের গুগড়াছড়ি এলাকায় ধর্মসু বৌদ্ধ বিহারের ভেতরে শ্রীমৎ বিশুদ্ধা থের (৫২) নামে এক ভিক্ষুকে হত্যা করেছে দুর্বৃত্তরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ