• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

আমতলী ধর্মোদয় বনবিহারে ২৮ তম দানোত্তম কঠিন চীবর দান

নিজস্ব প্রতিবেদক: / ১৩৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

বৌদ্ধ ধর্মালম্ভীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ দানোত্তম মহান কঠিন চীবর দান। বৌদ্ধ ভিক্ষুরা তিন বর্ষাবাস শেষে  প্রত্যেক বিহারে একবার করে বছরে কঠিন চীবরদানের আয়োজন করতে হয়। তারই ধারাবাহিকতা বজায় রেখে আজ জুরাছড়ি উপজেলাধীন পুরোনো বৌদ্ধ বিহার আমতলী ধর্মোদয় বনবিহারে ২৮ তম মহান কঠিন চীবরদান উদ্যাপন করা হয়েছে।

বিহার পরিচালনা কমিটির সভাপতি নিগিরেশ^র চাকমার পঞ্চশীল প্রার্থনায় মধ্যেদিয়ে বুদ্ধমূর্তিদান,অষ্টপরিস্কার দান,সংঘদান,কঠিন চীবর দান,কল্পতুরু দান,হাজার প্রদীপ দান সহ নানাবিধ দানীয় কার্যক্রম উৎসর্গ করা হয়।

এতে উৎসাহ উদ্দীপনায় মধ্যেদিয়ে বিভিন্ন প্রান্ত থেকে আগত পূণ্যার্থীদের উদ্দেশ্য মহাকারুনিক গৌতম বুদ্ধের অমৃতময় ধর্মীয় দেশনা প্রদান করেন রাঙ্গামাটি রাজবনবিহার থেকে আগত জ্যেষ্ঠ ভিক্ষু দেবমিত্র মহাস্থবির,পূন্যজ্যোতি মহাস্থবির।

উল্লেখ্য যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা ও উন্নয়ন বোর্ডের সহধর্মীনী মিসেস রিপা চাকমা,১ নং জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ