• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

মিথ্যা মামলায় জামিনে মুক্ত হলেন রাজশাহীর ১৪ তরুণ সাংবাদিক

অলিউল্লাহ রাজশাহীঃ / ৪৪৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

মিথ্যা মামলায় ফাঁসানো ১৪ জন তরুণ সাংবাদিকের জামিন দিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন আদালত-২ এর বিজ্ঞ বিচারক শঙ্কর কুমার বিশ্বাস। সাংবাদিকদের পক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট মিজানুর রহমান বাদশা। এছাড়া এসময় সাংবাদিকদের পক্ষে আদালতে দাঁড়ান উকিল বারের সাধারণ সম্পাদক পারভেজ জাহিদী, সিনিয়র এডভোকেট মুতাসিম বিল্লাহ্, এডভোকেট আবদুল্লাহ আল মামুন-সহ আরো ৯ জন আইনজীবী। এ সময় বিচারক আইনজীবীদের কথা গুরুত্বের সাথে শোনেন এবং অপরাধ পর্যালোচনা এ জামিন আদেশ দেন।

প্রশাসনের অনুমতি নিয়ে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে হামলার বিষয়ে তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করেছেন রাজশাহী আদালতে কর্মরত আইনজীবীরা। এ দিকে মানববন্ধনে উপস্থিত থাকা দুই বীর মুক্তিযোদ্ধাকে অপমান-অপদস্ত করায় ফুঁসে উঠেছেন রাজশাহীর বীরমুক্তিযোদ্ধারা, তাঁরা খুব তাড়াতাড়ি-ই মানববন্ধনে হামলাকারী সন্ত্রাসী ও দূর্ণীতিবাজদের বিরুদ্ধে মানববন্ধন করবেন বলে জানিয়েছেন। বাংলাদেশের দ্বিতীয় প্রাচীন ঐতিহ্যবাহী রাজশাহী প্রেসক্লাব, হামলায় আক্রান্তদের রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ), রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ),মানবাধিকার সাংবাদিক সংগঠন (আইএইচসিআরএফ), বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যান সোসাইটি সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব ও চারটি জাতীয় পর্যায়ের সাংবাদিক ও মানবাধিকার সংগঠনের স্থানীয় কমিটির ব্যাণারে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও রাজশাহীর দুই দূর্নীতিবাজ শিক্ষা বিভাগের কর্মকর্তার অপসারণের দাবিতে শান্তি পূর্ণ মানববন্ধন বন্ধ করার জন্য দৈনিক কালের কন্ঠের রাজশাহী প্রতিনিধি ও আরইউজে সভাপতি রফিকুল ইসলাম দূর্নিতিবাজদের এজেন্ডা বাস্তবায়ন করতে সন্ত্রাসী হামলা চালান। সন্ত্রাসী মামলা প্রতিহত করতে গিয়ে বরেন্দ্র প্রেসক্লাবের পাঁচজন সাংবাদিক আহত হন। এরপর রাতের আঁধারে রফিকুলের পক্ষে আরেক সাংবাদিক নেতা রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের ১৪ তরুণ সাংবাদিকের নামে একটি মিথ্যা মামলা দায়ের করেন। এই ১৪ সাংবাদিক হলেন দৈনিক সকালের সময়’র রাজশাহী ব্যুরো প্রধান শাহিনুর রহমান সোনা, এশিয়ান টিভি রাজশাহী প্রতিনিধি আবু কাওসার মাখন, আনন্দ টিভি রাজশাহী প্রতিনিধি শামসুল ইসলাম, দৈনিক বাংলাদেশের আলো রাজশাহী ব্যুরো প্রধান ফারুক আহমেদ, দৈনিক গণমুক্তির রাজশাহী ব্যুরো প্রধান মাযহারুল ইসলাম চপল, দৈনিক গণকন্ঠের ব্যুরো প্রধান লিয়াকত হোসেন, দৈনিক স্বদেশ প্রতিদিন’র রাজশাহী ব্যুরো প্রধান আল আমিন হোসেন, দৈনিক বিশ্ব মানচিত্র’র ব্যুরো প্রধান ওদুদুজ্জামান সুবাস, দৈনিক রুপালী দেশ’র রাজশাহী প্রতিনিধি রেজাউল করিম, ডেইলি ইন্ডাস্ট্রি’র রাজশাহী প্রতিনিধি শাহীন সাগর, দৈনিক স্বদেশ বিচিত্রার রাজশাহী প্রতিনিধি সাগর নোমানী, দৈনিক বাংলাদেশ বাংলাদেশ সমাচার’র রাজশাহী প্রতিনিধি জুবায়ের আলম রাজন, দৈনিক আমাদের মাতৃভূমির সুমন হোসেন ও ভোরের আভা.কম এর হারুন অর রশিদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ