• শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নানিয়ারচরে বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ৪৩৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

রাঙামাটির নানিয়ারচরে প্রাথমিক বিদ্যালয়, রিসোর্স সেন্টার ও উপজেলা শিক্ষা অফিস পরিদর্শন করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন।

মঙ্গলবার সকালে উপজেলার বগাছড়ি পুর্নবাসন সরকারী প্রাথমিক বিদ্যালয়, নানিয়ারচর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, উপজেলা রিসোর্স সেন্টার, দি চেঙ্গী চাইল্ড হোম সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উপজেলা শিক্ষা অফিস পরিদর্শন করেন এই কর্মকর্তা।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) নিমি চাকমা, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর সরওয়ার কামাল ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার অংহলাপ্রু মারমা প্রমূখ।

এক প্রশ্নের জবাবে সাজ্জাদ হোসেন প্রতিবেদককে বলেন, এবছর হচ্ছেনা পিইসি পরিক্ষা, তবে থাকছে শিক্ষার্থীর বাড়ির কাজ মূল্যায়ন। প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংক্ষিপ্ত সিলেবাস এবং রুটিন অনুযায়ী সিমিত আকারে চলছে পাঠদান। শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে উঠতে শিক্ষকরা যথাসাধ্য চেষ্টা করছেন বলেও জানান এই কর্মকর্তা।

প্রতিটি বিদ্যালয়ে সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে কিনা জানতে চাইলে সাজ্জাদ হোসেন বলেন, আমার তো আর সবকটি বিদ্যালয় পরিদর্শন করা সম্ভব না। আকষ্মিকভাবে যে বিদ্যালয়গুলো পরিদর্শন করছি তার সবগুলো বিদ্যালয়েই স্বাস্থ্যবিধি মেনে পাঠদান ও সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে। মাঠ পর্যায়ে উপজেলা শিক্ষা অফিসার ও রিসোর্স ইন্সট্রাকটরগণ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে সুরক্ষা সামগ্রী মজুদ এবং ব্যবহার নিশ্চিত করছে।

আগামী ডিসেম্বরের মধ্যে করোনার ভয়াবহ প্রকোপ দেখা না গেলে জানুয়ারি থেকে স্বাভাবিকভাবে পাঠদান শুরু হবে বলেও আশাবাদী এই শিক্ষা কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ