• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা

মোঃ আলমগীর হোসেন,লংগদু (রাঙ্গামাটি) / ৫১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি)
রাঙামাটি জেলার লংগদু উপজেলা একটি শান্তি প্রিয় এলাকা। এখানে সকল সম্প্রদায়ের মানুষজন একসাথে বসবাস করে আসছেন বছরের পর বছর। পার্বত্য এই উপজেলা একটি সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ।

লংগদু উপজেলার সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে। কোন ধরণের সহিংসতা আমরা পছন্দ করি না, করবো না। আমরা একসাথে শান্তিতে বসবাস করতে চাই। আমরা গুজবে কান না দিয়ে যারা গুজব প্রচার করে তাদের প্রতিহত করে আইনশৃঙ্খলা বাহিনীর নিকট সোর্পদ করতে হবে। অপরদিকে আইনশৃঙ্খলা বাহিনীকে সব সময় সর্তকতা বজায় রাখতে হবে।

রবিবার (২২ সেপ্টেম্বর) বিকাল ২.৩০টায় লংগদু উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে সামাজিক সম্প্রীতির সভায় সভাপতির বক্তব্যে এসবকথা বলেন লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কফিল উদ্দিন ।

সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা প্রৌকশলী শামসুল আলম,থানার তদন্ত ওসি সরজীব কুমার দে, লংগদু সরকারি মডেল কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজগর আলী, মাইনীমূখ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফেরদৌস আলম,বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার মাওলানা ফোরকান আহমেদ, লংগদু সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিক্রম কুমার বলি, আটারকছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অজয় মিত্র চাকমসহ বিভিন্ন মসজিদের খতিব,মন্দিরের পুরোহিত ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় লংগদু উপজেলা আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইউনিয়ন ভিত্তিক সম্প্রীতি কমিটি করা, সকল ধর্মীয় উপাসনালয় হতে গুজবে কান না দেয়ার জন্য সচেতনতা মূলক আলোচনা রাখাসহ সকল সম্প্রদায়ের মধ্যে ভ্রাতৃত্ববোধ তৈরি করার অনুরোধ জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ