• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

পার্বত্য জেলায় দ্রুত নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

রাঙামাটি প্রতিনিধিঃ / ৭৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটি: পার্বত্য তিন জেলায় পৃথক ভোটার তালিকা প্রণয়ন করে দ্রুত সময়ের মধ্যে জেলা পরিষদের নির্বাচনের দাবিতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) সমাবেশ করেছে নেতারা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে পাহাড়ি ছাত্র পরিষদের ব্যানারে শহরের জিমনিসিয়াম থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক প্রধান ফটকের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তরা বলেছেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পাহাড়ী-বাঙালী জনগোষ্ঠীর মানুষ জেলা পরিষদের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। সুতরাং বর্তমান অন্তর্বতীকালীন সরকারের মাধমে এখানকার স্থানীয়দের ভোটার তালিকা প্রনয়ণ করে জেলা পরিষদ এর নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

বক্তারা আরো বলেন, আমরা পাহাড়ের মানুষ সমতলের বিবেচনায় সব দিক থেকে পিছিয়ে আছি। তাই কোটা পুনর্বহাল, পার্বত্য চুক্তির পূর্ণাঙ্গ ও যথাযথ বাস্তবায়ন এবং মাতৃভাষার মাধ্যমে প্রাথমিক শিক্ষা চালু করতে হবে। পার্বত্য জেলা পরিষদের সকল সুযোগ-সুবিধা থেকে যাহাতে স্থানীয় পাহাড়ী-বাঙালী বঞ্চিত না হয় সেজন্য ‘নির্বাচন’ অত্যান্ত জরুরী’ এমন দাবি জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) নেতারা।

সমাবেশে রাঙামাটি জেলার পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) সভাপতি জিকো চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) কেন্দ্রীয় সভাপতি নিপন ত্রিপুরা, রাঙামাটির যুব সমিতির সাধারণ সম্পাদক সুমিত্র চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক উলিচিং মারমা। স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটির পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) সাংগঠনিক সম্পাদক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ