• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও ৮ টফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ ঢাকা মহানগরে পিসিসিপি আংশিক কমিটির আত্মপ্রকাশ দুই মাসের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা

মেহেদী বিন সুলতান, রাঙ্গামাটি প্রতিনিধি  / ৭০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

 

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) উদযাপন উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে উপপরিচালক মো. আশরাফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

এসময় জেলা জামায়াতে ইসলামির সাধারণ সম্পাদক মাওলানা জাহাঙ্গীর আলম, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. আলী আহসান ভুইঁয়া, মাষ্টার ট্রেইনার মাওলানা বখতেয়ার উদ্দিন, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের শিক্ষক সমিতির সভাপতি মুফতি শামসুল আলম ও সাধারণ সম্পাদক মাওলানা ওমর আলী, সদর উপজেলা কেয়ারটেকার মাহবুব আলম ও মাওলানা মিরাজ উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) শুধু আমাদের নবীই নন। একাধারে তিনি ছিলেন সমাজ সংস্কারক, যুদ্ধ ক্ষেত্রে একজন সমরাস্ত্রবীদ ও অর্থনীতিবীদ। নারী অধিকার ও নারীর ক্ষমতায়ন বিষয়ে তিনিই প্রথম উদ্যোগ গ্রহন করেন। হযরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর অসাধারণ ব্যক্তিত্ব ও আচরণ দেখেই অমুসলিমরা ইসলামে ধাবিত হয়েছে। রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)তার শেষ ভাষণে আমাদের নিকট ২টি বিষয় রেখে গেছেন। যার একটি হলো মহাগ্রন্থ আল কোরআর। অপরটি হলো তার সুন্নাত। কিন্তু আমরা আজকাল ইসলামের সৈন্দর্য থেকে দূরে চলে যাচ্ছি। বিভিন্ন মতানৈক্য সৃষ্টির মাধ্যমে আমরা আজ আমাদের ঐক্য হারিয়ে ফেলছি। ইসলামের সৈন্দর্য ফিরিয়ে আনতে আমাদের কে মতানৈক্য ছেড়ে ঐক্য সৃষ্টি করতে হবে। এসময় জুমুয়ার নামাজের সময় বিষয়ভিত্তিক আলোচনা করারও আহ্বান জানান তিনি।

আলোচনা শেষে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা। পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া এবং মোনাজাত পারিচালনা করেন, বায়তুল আমান জামে সজিদের খতিব মাওলানা আশহাদুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ