• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও ৮ টফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ ঢাকা মহানগরে পিসিসিপি আংশিক কমিটির আত্মপ্রকাশ দুই মাসের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার

মোঃ আলমগীর হোসেন,লংগদু (রাঙ্গামাটি) / ৮৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি)
রাঙ্গামাটির লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের গাথাঁছড়া এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত আব্দুল করিম (১৮) এর লাশ উদ্ধার হয়েছে।

রবিবার সন্ধ্যা ৭. ০০ ঘটিকার সময় কাপ্তাই লেকের উপরে ঝুলে থাকা তারের নিচে দিয়ে বোট চালিয়ে যাওয়ার সময় তিনি বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে পানিতে পড়ে যান। দীর্ঘ বারো ঘন্টা নিখোঁজ থাকার পরে আজকে (সোমবার) সকাল ৮.৩০ (সাড়ে আট) ঘটিকার সময় জেলা সদর হইতে আসা ফায়ার সার্ভিসের ডুবুরী দল ও স্থানীয় সাহায্যকারীদের সহায়তায় উদ্ধার হয়।

ডুবুরি মো: সাকিব ও সজীব চাকমা উদ্ধার কাজ পরিচালনায় নেতৃত্ব দেন। নিহত আব্দুল করিম ৪ নং বগাচতর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড মারিশ্যারচর অফিসটিলা এলাকার বাসিন্দা নুর মোহাম্মদ এর সন্তান।

উক্ত ঘটনায় এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ করে বলেন , বিদ্যুতের বিপদজনক লাইন এত বড় টানা দিয়ে পানির সামান্য উপর দিয়ে নিয়ে যাওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বিদ্যুৎ বিভাগের উদাসীনতায় এরকম দুর্ঘটনা প্রতিনিয়ত ঘটছে। মাত্র এক বছর আগেও এই জায়গার অত্যন্ত কাছাকাছি পানির উপরে ঝুলে থাকা আরেকটি বিদ্যুতের লাইনে বোট আরোহী একজন নিহত হন। অথচ এখন পর্যন্ত বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষ কোন কার্যকরী পদক্ষেপ নেয় নাই।

এ ব্যাপারে উপজেলা আবাসিক প্রকৌশলী জনাব সাগর এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ইতিমধ্যেই তদন্ত করে খোঁজখবর নিয়েছি। এর সুষ্ঠু সমাধানের লক্ষ্যে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

লংগদু ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার জনাব সূর্য আলো চাকমা বলেন যে, ডুবুরি দল না থাকায় জেলা সদর হতে ডুবুরি দল আনতে হয়েছে। লংগদু ফায়ার স্টেশনে ডুবুরি দল থাকলে উদ্ধার কাজ আরো দ্রুত করা সম্ভব হতো । তিনি আরও বলেন,লংগদু উপজেলা যেহেতু নদীবিধৌত, তাই এই স্টেশনে ডুবুরি দল অন্তর্ভুক্ত করা অত্যন্ত জরুরী। তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ ব্যাপারে অবহিত করবেন

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ বলেন গত গাঁথা ছড়া লেকের উপর ঝুলন্ত তারে শর্ট লেগে একজন নিখোঁজ ছিল আজ সকালের রাঙ্গামাটি থেকে ডুবুরি এসে এলাকাবাসী প্রশাসনের সহযোগিতায় নিখোঁজ ব্যক্তির মরাদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ