• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন

রাঙামাটি প্রতিনিধিঃ / ২২২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটি: রাজারবাগ দরবার শরীফের আল-মুতমাইন্নাহ মা ও শিশু হাসপাতালের আয়োজনে রাঙামাটিতে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসিদের মানবিক সহায়তায় কয়েকশ পরিবারের মধ্যে চিকিৎসা সেবা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও ত্রাণ বিতরণ করা হয়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাঙামাটি শহরের হাজী ধনমিয়া পাহাড় এলাকায় দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা শেষে তাদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ ও ত্রাণ বিতরণ করা হয়।

রাজারবাগ দরবার শরীফের রাঙ্গামাটি পার্বত্য জেলা প্রতিনিধি আল্লামা আব্দুল বাসিত খান বলেন, পাহাড়ি ঢল এবং বৃষ্টিতে বন্যায় বিপর্যস্ত কাপ্তাই হ্রদ তীরবর্তী এলাকায় হাজার হাজার মানুষ পানিবন্দি। কৃষক, শ্রমিক, দিনমজুরসহ বন্যা কবলিত এলাকার মানুষেরা কর্মহীন হয়ে পড়েছেন। বানভাসি মানুষেরা অসহায় দিন কাটাচ্ছেন।

তিনি বলেন, চলমান বন্যায় পানিবাহিত রোগসহ অন্যান্য রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বন্যা কবলিত বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা সেবা দিচ্ছে রাজারবাগ দরবার শরীফের আল-মুতমাইন্নাহ মা ও শিশু হাসপাতাল।

তিনি বলেন, দরবার শরীফের ভ্রাম্যমাণ মেডিকেল টিম চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি ওই অঞ্চলের বন্যা কবলিত অসহায়দের খাদ্যসামগ্রী, চাল, তেল, লবন, পিয়াজ, আলো, খেজুর, ডাল, স্যালাইন, দিয়াশলাই, মোমবাতি, মসলা আইটেমসহ প্রয়োজনীয় মানবিক সহায়তা দেয়।

মেডিকেল ক্যাম্পেইন ও মানবিক সহায়তা কার্যক্রমে উপস্থিত ছিলেন ডা. মুহম্মদ কামরুল হাসান সজিব এম বি বি এস (সিইউ) পিজিটি কোর্স (শিশু ও মেডিসিন), ডা. মুহম্মদ কামরুজ্জামান সোহেল এম বি বি এস (সি ইউ) এফ সি পি এস (পার্ট-২) (শিশু), হাজী ধনমিয়া পাহাড় জামে মসজিদের সভাপতি মুহম্মদ আব্দুল জলিল, রাজারবাগ দরবার শরীফের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের সদস্য মুহম্মদ রেজাউল করিম রাজন, মুহম্মদ রাসেল, মুহম্মদ আমির হোসেন, মুহম্মদ জালাল উদ্দিন রুমি, মুহম্মদ তারেক রহমান, মাহফুজুর রহমান, আব্দুল আলিম রায়হান খান, মুহম্মদ হবীব, লোকমান খান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ