• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

বন্যাদূর্গত মানুষের জন্য লক্ষ্মীছড়ি সেনা জোনের মানবিক সহায়তা

স্টাফ রিপোর্টার: / ১৪৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪

খাগড়াছড়ি: বিগত তিন দিনের টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে তলিয়ে যায় খাগড়াছড়ি সীমান্তবর্তী উপজেলা ফটিকছড়ি। এতে প্লাবিত হয় শতাধিক গ্রাম। পানিবন্দী হয়ে পড়ে কয়েক হাজার পরিবার। বন্যার পানিতে বেশিরভাগ গ্রামের বসতবাড়ি, সড়ক, ফসলি জমি প্লাবিত হয়ে দুর্বিষহ জীবন কাটাচ্ছে ফটিকছড়িবাসী। এরই মধ্যে বন্যাদুর্গত মানুষের পাশে দাড়ানোর জন্য সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের আওতাধীন লক্ষ্মীছড়ি সেনা জোনের সদস্যরা ফটিকছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় ইঞ্জিন চালিত নৌকা নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে।উদ্ধারকৃতদের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে নিরাপদে পৌছে দেয় সেনা সদস্য।

এছাড়াও উদ্ধারকৃত সাধারণ মানুষের মাঝে খাদ্য সংকট দেখা দিলে তৎক্ষণিক শুকনো খাবার বিতরণ করা হয়।

লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ তাজুল ইসলাম বন্যাদূর্গত এলাকায় সেনা সদস্যদের উদ্ধার কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ মানুষদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন। বন্যা চলাকালীন সময়ে এলাকাবাসিকে সর্বাত্তক সহায়তার আশ্বাস দেন জোন অধিনায়ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ