• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা

স্টাফ রিপোর্টার: / ১১৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২১ আগস্ট, ২০২৪

খাগড়াছড়ি : পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিনামুল্যে চিকিৎসা সেবা এবং অসহায় ও হত-দরিদ্রদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেছে গুইমারা রিজিয়নেরর অধীন ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী।

বুধবার (২১ আগষ্ট) সকাল ১১টার দিকে বাইল্যাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি। এরপরপরই মাটিরাঙ্গার ইসলামপুর এলাকায় মাটিরাঙ্গা সেনা জোনের সার্বিক ব্যবস্থাপনায় নি‌র্মিত যাত্রী ছাউনীর উদ্বোধন করেন তিনি।

এর আগে মাটিরাঙ্গা জোন সদরে জোনের আওতাধীন এলাকার শতাধিক অসহায় ও হত-দরিদ্রদের মাঝে বিশেষ মানবিক সহায়তার অংশ হিসেবে খাদ্য-সামগ্রী, একজন শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য আর্থিক অনুদান বিতরণ করা হয়।

এ সময় সামরিক বাহিনীর পদস্থ কর্মকর্তাগণ, স্থানীয় গণ্যমান্যব্যাক্তিবর্গ, হেডম্যান-কার্বারীগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাইল্যাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার (আরএমও) ক্যাপ্টেন মুহা. মুঈদ উল করিম চৌধুরীর নেতৃত্বে দিনব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্পে ৭৪৬ জন চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়।

মাটিরাঙ্গা জোন এলাকায় পাহাড়ি এবং বাঙ্গালীদের মাঝে অত্যন্ত সোহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু-সম্পর্ক বিদ্যমান রয়েছে জানিয়ে মাটিরাঙ্গা জোন জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। মানুষের আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও এই ধারা অব্যহত থাকবে বলেও তিনি জানান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ