• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

চলমান পরিস্থিতিতে লাকসামে পিএফজির করণীয় বিষয়ে মতবিনিময়

আরিফুর রহমান স্বপন লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি: / ১৩৯ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪

 

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি :
রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা এবং শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে ১৪ আগষ্ট (বুধবার) বিকেলে কুমিল্লার লাকসামে স্থানীয় একটি রেস্টুরেন্টে
চলমান পরিস্থিতিতে পিএফজির করণীয় বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

পিস ফ‍্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) লাকসাম ইউনিটের কো-অডিনেটর সাংবাদিক জাফর আহমদের সঞ্চালনায় ও পিস এম্বাসেটর সিরাজুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব‍্য রাখেন- দি হাঙ্গার প্রজেক্টের সমন্বয়ক নাসির উদ্দিন আহমেদ, পিস ফ‍্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) সমন্বয়ক খোদেজা আক্তার, লাকসাম ইউনিটের পিস এম্বাসেটর নাজমুন নাহার নুপুর, নুরে আলম মানিক, সদস‍্য সাবেক ইউপি চেয়ারম্যান মোবারক হোসেন ভূঁইয়া, সাংবাদিক আরিফুর রহমান স্বপন, সাংবাদিক কামাল উদ্দিন, সাংবাদিক সেলিম চৌধুরী হীরা, আওরঙ্গজেব খান রুবেল, খোরশেদ আলম বিপ্লব, নাজনীন আক্তার নিপা, ইউনুছ মজুমদার, খবির উদ্দিন আহমেদ কিরণ,।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, দেশের এই ক্লান্তি লগ্নে আমরা আর কোন সহিংসতা ও সংঘাত চাইনা। একে অপরের মাঝে শান্তি প্রতিষ্ঠা করতে চাই। আমরা এদেশে জন্মেছি। এদেশ আমার আপনার সবার। আমরা এদেশের মানুষ। তাই এই দেশকে আমরাই গড়ে তুলতে হবে। জ্বালাও, পোড়াও, লুটপাট, হত‍্যা, গুম এসব পরিহার করে দেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের বিশ্বাস আগামীদিনে যারা ক্ষমতায় আসবে তারা গণতন্ত্রের ভীত মজবুত করবে। আমরা এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চাই। এদেশে সঠিক গণতন্ত্র প্রতিষ্ঠা হলে সবাই নির্ভয়ে ও নির্বিঘ্নে বসবাস করতে পারবে। এদেশের সাধারণ মানুষ সংঘাত ও সহিংসতা চায়না। তারা শান্তিতে বসবাস করতে চায়।

মতবিনিময় সভায় অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন, পিএফজি সদস‍‍্য মো. আহসান হাবীব, গোলাম সরওয়ার, কামরুল হাসান, রতন লাল দাস, প্রবীর সাহা, সহিদুল ইসলাম, মামুন হোসেন, নাছিমা আক্তার, মাইরিন মজুমদার, পলাশ বৈষ্ণব, নাহিদা সুলতানা পপি, রাশিদা বেগম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ