• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

কোটা সংস্কার আন্দোলনে গণগ্রেফতারের বিরুদ্ধে রাঙামাটিতে প্রতিবাদ সমাবেশ

রাঙামাটি প্রতিনিধিঃ / ১৪৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩ আগস্ট, ২০২৪

রাঙামাটি প্রতিনিধিঃ

বৈষম্য বিরোধী “কোটা সংস্কার আন্দোলন” এ সাধারণ শিক্ষার্থীদের কে হত্যা, নিপীড়ন ও গণগ্রেফতারের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে রাঙামটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (৩ আগস্ট) সকালে রাঙামটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সমবেত হয় শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে কোটা সংস্কার আন্দোলন এবং সাধারণ শিক্ষার্থীদের হত্যা, নিপীড়ন ও গণগ্রেফতারের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন তারা।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রাবিপ্রবি ম্যানেজম্যান্ট ৫ম ব্যাচের শিক্ষার্থী আব্দুল সাত্তার ও ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী গিয়াস উদ্দিন।

বক্তব্যে তারা বলেন, একটা স্বাধীন দেশে বসবাস করে আমরা আমাদের ন্যায্য দাবি উপস্থাপন করতে পারিনা। শিক্ষার্থীদের কে নির্বিচারে হত্যা করা হচ্ছে। রাতের আধারে তুলে নেওয়া হচ্ছে। এসব নির্যাতন, নিপীড়ন ও গণগ্রেফতারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আজ আমরা এখানে একত্রিত হয়েছি।

সমাবেশের এক পর্যায়ে মাঠে নামে পুলিশ ও বিজিবি সদস্যরা। পুলিশি বাধায় স্থান ত্যাগ করে বিশ^বিদ্যালয় সংলগ্ন সড়কে বসে পড়েন চলমান আন্দোলনে একাত্বতা পোষণকারী শিক্ষার্থীরা।

এসময় জেলা প্রশাসন ও জেলা পুলিশের ঊর্ধতন কর্মকর্তাদের ও মাঠে নামতে দেখা যায়। এঘটনায় প্রশাসনের হস্তক্ষেপে বিক্ষোভ সমাবেশ থেকে স্থান ত্যাগ করতে বাধ্য হয় সাধারণ শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ