• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

গুইমারায় ৩৪ আনসার ব্যাটালিয়নে বৃক্ষরোপণ

স্টাফ রিপোর্টার / ১৪০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৯ জুলাই, ২০২৪

 

খাগড়াছড়ির গুইমারায় ৩৪ আনসার ব্যাটালিয়নে বিভিন্ন জাতের ফলজ, বনজ, ঔষুধি জাতের শতাধিক বৃক্ষের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৯ জুলাই) দুপুরের দিকে ৩৪ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তরে বৃক্ষরোপনের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করেন ৩৪ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক আনোয়ার হোসেন সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক বৃক্ষরোপণের পরিকল্পনা গ্রহণ করেছেন উল্লেখ করে ৩৪ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক আনোয়ার হোসেন সরকার বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। সকালকে বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে। শুধু বৃক্ষরোপণ করলে হবে না, তার রক্ষণাবেক্ষণ করতে হবে। রোপণকৃত বৃক্ষ রক্ষণাবেক্ষণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এসময় ৩৪ আনসার ব্যাটালিয়ন সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল কাইউম ও কোম্পানীর কমান্ডার সোহাগ আহমেদ ছাড়াও ব্যাটালিয়ন সদর দপ্তরের বিভিন্ন পদবীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধনের পর ব্যাটটালিয়নের সদস্যরা ব্যাটালিয়ন সদর দপ্তর ও বিভিন্ন ক্যাম্পে ফলজ ও ভেষজ দুই ধরনের গাছের চারা রোপণ করেন।

বৃক্ষরোপন কর্মসুচী উপলক্ষে অফিসার্স মেস থেকে এ বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ