• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

সিএইচটি রেগুলেশন ১৯০০ আইন বাতিল ষড়যন্ত্রের প্রতিবাদে মানিকছড়িতে ইউপিডিএফের অবস্থান ধর্মঘট

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি: / ৯০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১০ জুলাই, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি:
সিএইচটি রেগুলেশন ১৯০০ সালের আইন প্রথা বাতিল ষড়যন্ত্রের প্রতিবাদে ইউপিডিএফের উদ্যোগে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে মানিকছড়ি সরকারী গিরিমৈত্রী ডিগ্রি কলেজ সংলগ্ন রাস্তা অবরোধ করে টানা পৌনে ৩ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে।

১০ জুলাই বুধবার সকাল ১০.৪৫ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম- খাগড়াছড়ি সড়কের মানিকছড়ি সরকারী ডিগ্রি কলেজ সংলগ্ন রাস্তায় ইউপিডিএফ ও তাদের অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা আদালত কর্তৃক সিএইচটি রেগুলেশন ১৯০০ প্রথা, রাজা, হেডম‍্যান,কারবারি পদবী বিলুপ্ত এবং পাহাড়িদের প্রথাগত অধিকার বাতিল ষড়যন্ত্রের প্রতিবাদে অবস্থান ধর্মঘট পালন করা হয়।

ইউপিডিএফ মুল সমর্থিত মানিকছড়ি উপজেলা ইউনিটের পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক অংসালার নেতৃত্বে অবস্থান ধর্মঘট কর্মসূচিতে ইউপিডিএফ (মুল), পাহাড়ী ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন, গনতান্ত্রিক যুব ফোরাম, নারী আত্মরক্ষা কমিটির নেতাকর্মী, সমর্থক, ও সাধারণ পাহাড়ী জনগোষ্ঠী উপস্থিত ছিলেন। নেতাকর্মীরা তাদের বক্তব্যে বলেন, আগামী ১১ জুলাই (আজ) সিএইচটি রেগুলেশন ১৯০০ প্রথা অর্থাৎ হেডম্যান, কারবারি, আইনটি বাতিলের অংশ হিসেবে আদালতে উঠবে! এটি বাতিল করা যাবে না। এটি পাহাড়ি জনগোষ্ঠীর শেষ অস্তিত্বের রক্ষার আন্দোলন।

উল্লেখ্য আগামীকাল সুপ্রিম কোর্ট কর্তৃক সিএইচটি রেগুলেশন ১৯০০ প্রথা বাতিল শুনানির রায় ঘোষণার কথা রয়েছে। পৌনে ৩ ঘণ্টাব্যাপি সড়কে অবস্থান ধর্মঘটের কারণে সড়কের দু’পাশে প্রায় শতাধিক গাড়ী আটকে যাত্রী দুর্ভোগ পোহাতে হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ