• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

পলাশপুর জোন সদরে পাহাড়ী ও বাঙ্গালী দুঃস্থ জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী, ঢেউটিন, আর্থিক অনুদান সহ মানবিক সহায়তা প্রদান

আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি: / ৮১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ জুলাই, ২০২৪

 

মো: আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি:

সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় পলাশপুর জোন (৪০ বিজিবি) কর্তৃক স্থানীয় পাহাড়ী ও বাঙ্গালী দুঃস্থ জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী, ঢেউটিন, আর্থিক অনুদান, শিক্ষা সহায়তা এবং হিল ফ্লাওয়ার বর্ডার গার্ড স্কুলের শ্রেণীকক্ষের জন্য সিলিং ফ্যান, হোয়াইট বোর্ড ও ফ্লাগ পোল প্রদান করা হয়েছে।

রবিবার (৩০ জুন) সকালে সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় পলাশপুর জোন ও খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর জোন কমান্ডার ও অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মুনতাসির মামুন, বিজিওএম, পিএসসি, ইঞ্জিনিয়ার্স কর্তৃক জোন সদরে স্থানীয় ৫৬টি গরীব ও দুঃস্থ বাঙ্গালী এবং পাহাড়ী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, ২৯ বান ঢেউটিন, নগদ ৩৮,০০০/- টাকা আর্থিক অনুদান ও শিক্ষা সহায়তা প্রদান করা হয়। এছাড়াও হিল ফ্লাওয়ার বর্ডার গার্ড স্কুলের শ্রেণীকক্ষের জন্য ০৩টি সিলিং ফ্যান, ০২টি হোয়াইট বোর্ড ও ফ্লাগ পোলসহ সর্বমোট ২,৯৬,২০০/- (দুই লক্ষ ছিয়ানব্বই হাজার দুইশত) টাকার অনুদান প্রদান করা হয়।

এ সময় পলাশপুর জোন এর ভারপ্রাপ্ত অপস্ অফিসার ও মেডিক্যাল অফিসার, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার, সুবেদার মেজর, সহ বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সময় পলাশপুর জোন অধিনায়ক, লেঃ কর্ণেল মোহাম্মদ মুনতাসির মামুন, বিজিওএম, পিএসসি, ইঞ্জিনিয়ার্স বলেন, এই অঞ্চলের পাহাড়ি এবং বাঙ্গালীদের মাঝে অত্যন্ত সোহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু- সম্পর্ক বিদ্যমান রয়েছে। যা সত্যিই প্রশংসার দাবিদার। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও বিজিবির মানবিক কর্মকাণ্ডের এধারা অব্যহত থাকবে বলেও জানান তিনি।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচী শেষে স্থানীয় জনসাধরণ আবেগে আপ্লুত হয়ে বিজিবির উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।পলাশপুর জোন ৪০ বিজিবি কর্তৃক এরকম মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ