• বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
টানা বৃষ্টিতে পাহাড় ধস ও জলাবদ্ধতায় খাগড়াছড়ির বিভিন্ন জায়গায় যোগাযোগ বন্ধ বেলকুচিতে অটোভ্যান অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩ টানা বৃষ্টিতে কাপ্তাই লেকে পানি বৃদ্ধিতে সচল কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ৪ টি ইউনিট : ১৬৪ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন আবদুল হাই রেহানিয়া হিলফুল ফুযুল বালিকা মাদ্রাসার পরিচালনা কমিটি গঠন রামগড়ে কৃষকের মাঝে বিনামূল্যে আমন ধান বীজ ও সার বিতরণ খাগড়াছড়িতে ভারী বর্ষণে পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাস, রাঙ্গামাটির সাথে যান চলাচল বন্ধ কাপ্তাইয়ে নতুন এসিল্যান্ড -স্বরূপ মুহুরীর, যোগদান  ৫০ বছর ধরে শতবর্ষী কুষ্ঠ রোগী কিশোরী বালা চাকমা, ছেলে মেয়ে থাকলেও কেউ দেখতে আসেন না সেতুর কাজ সম্পন্ন হলেও কাজে আসছে না সেতু, দুর্ভোগ এলাকাবাসীর রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লংগদুরের নেছার উদ্দীন হৃদয় পাংশায় দেশীয় অস্ত্রসহ ডাকাত চক্রের ৫ সদস্য গ্রেপ্তার রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা

পলাশপুর জোন সদরে পাহাড়ী ও বাঙ্গালী দুঃস্থ জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী, ঢেউটিন, আর্থিক অনুদান সহ মানবিক সহায়তা প্রদান

আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি: / ৫৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ জুলাই, ২০২৪

 

মো: আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি:

সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় পলাশপুর জোন (৪০ বিজিবি) কর্তৃক স্থানীয় পাহাড়ী ও বাঙ্গালী দুঃস্থ জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী, ঢেউটিন, আর্থিক অনুদান, শিক্ষা সহায়তা এবং হিল ফ্লাওয়ার বর্ডার গার্ড স্কুলের শ্রেণীকক্ষের জন্য সিলিং ফ্যান, হোয়াইট বোর্ড ও ফ্লাগ পোল প্রদান করা হয়েছে।

রবিবার (৩০ জুন) সকালে সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় পলাশপুর জোন ও খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর জোন কমান্ডার ও অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মুনতাসির মামুন, বিজিওএম, পিএসসি, ইঞ্জিনিয়ার্স কর্তৃক জোন সদরে স্থানীয় ৫৬টি গরীব ও দুঃস্থ বাঙ্গালী এবং পাহাড়ী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, ২৯ বান ঢেউটিন, নগদ ৩৮,০০০/- টাকা আর্থিক অনুদান ও শিক্ষা সহায়তা প্রদান করা হয়। এছাড়াও হিল ফ্লাওয়ার বর্ডার গার্ড স্কুলের শ্রেণীকক্ষের জন্য ০৩টি সিলিং ফ্যান, ০২টি হোয়াইট বোর্ড ও ফ্লাগ পোলসহ সর্বমোট ২,৯৬,২০০/- (দুই লক্ষ ছিয়ানব্বই হাজার দুইশত) টাকার অনুদান প্রদান করা হয়।

এ সময় পলাশপুর জোন এর ভারপ্রাপ্ত অপস্ অফিসার ও মেডিক্যাল অফিসার, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার, সুবেদার মেজর, সহ বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সময় পলাশপুর জোন অধিনায়ক, লেঃ কর্ণেল মোহাম্মদ মুনতাসির মামুন, বিজিওএম, পিএসসি, ইঞ্জিনিয়ার্স বলেন, এই অঞ্চলের পাহাড়ি এবং বাঙ্গালীদের মাঝে অত্যন্ত সোহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু- সম্পর্ক বিদ্যমান রয়েছে। যা সত্যিই প্রশংসার দাবিদার। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও বিজিবির মানবিক কর্মকাণ্ডের এধারা অব্যহত থাকবে বলেও জানান তিনি।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচী শেষে স্থানীয় জনসাধরণ আবেগে আপ্লুত হয়ে বিজিবির উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।পলাশপুর জোন ৪০ বিজিবি কর্তৃক এরকম মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ