• রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু পানছড়িতে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন এর দ্বিতীয় তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি শিক্ষার্থী ২০২৪ অনুষ্ঠিত মেহেদীর রং না মুছতেই বাবার বাড়িতে মেয়ের আত্মহত্যা  মহেশখালীতে বরেণ্য সাংবাদিক শফিকুল্লাহ খাঁন এর স্মরণে দোয়া মাহফিল খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের ঐতিহ্যবাহী বর্ষা উৎসব (আলপালনী) উদযাপিত থানচিতে মালবাহী ট্রাক খাদে পড়ে নিহত ১, আহত ৪ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত

মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা

স্টাফ রিপোর্টার / ৬৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৫ জুন, ২০২৪

 

পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষার পপাশাপাশি পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে খাগড়াছড়ির মাটিরাঙায় বিনামুল্যে চিকিৎসা সেবা ও অসহায় ও হত-দরিদ্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করেছে গুইমারা রিজিয়নেরর অধীন ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী।

শনিবার (১৫ জুন) সকাল ১১টার দিকে কবুতরছড়ায় দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি। এরপরপরই মাটিরাঙ্গা সংলগ্ন যাত্রী ছাউনীর উদ্বোধন করেন তিনি।

পরে মাটিরাঙ্গা জোন সদরে জোনের আওতাধীন এলাকার ১৩৫জন অসহায় ও হত-দরিদ্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী (চাল, ডাল, তেল, আটা, লবন, চিনি, সেমাই), তিনজন বেসামরিক ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য আর্থিক অনুদান ও ২০২৪ সালেরর এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা এবং মাটিরাঙ্গা থিয়েটারের কর্মশালার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো: মুরাদ হোসাইন পিএসসি প্রমুখ উপস্থিত ছিলেন।

কবুতরছড়ায় মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার (আরএমও) ক্যাপ্টেন মুহা. মুঈদ উল করিম চৌধুরীর নেতৃত্বে দিনব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্পে ছয় শতাধিক চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়।

সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ পেয়ে আপ্লুত কুনতিচন্দ্র কারবারি পাড়ার ষাটোর্ধ্ব মাধবী ত্রিপুরা, রসুলপুরের মো. শাহজাহান ও পরশুরাম ঘাট এলাকার হিরুপতি ত্রিপুরা সেনাবাহিনীর মানবিক তৎপরতার প্রশংসা করে বাংলদেশ সেনাবাহিনীর উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।

মাটিরাঙ্গা জোন এলাকায় পাহাড়ি এবং বাঙ্গালীদের মাঝে অত্যন্ত সোহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু- সম্পর্ক বিদ্যমান রয়েছে জানিয়ে মাটিরাঙ্গা জোন জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। মানুষের আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও এই ধারা অব্যহত থাকবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ