• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন

স্টাফ রিপোর্টার / ১০৯ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১২ জুন, ২০২৪

শিক্ষার্থীদের উত্তম চরিত্র গঠনে মাদ্রাসা শিক্ষা গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে মন্তব্য করে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার গভর্ণিং বডির সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন বলেন, মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন। তাছাড়া একজন মাদরাসা পড়ুয়া শিক্ষার্থী সাধারণ শিক্ষার্থীর তুলনায় চারিত্রিক বহু উন্নতি সাধিত হয়। ভালো ফলাফলের মাধ্যমে এ প্রতিষ্ঠানসহ মাদ্রাসা শিক্ষার সুনাম ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের আহবান জানান তিনি।

বুধবার (১২ জুন) বেলা ১২টার দিকে মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার ২০২৪ সালের আলিম পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও প্রবেশপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে অত্র মাদ্রাসা গভর্ণিং বডির সদস্য মো: আব্দুল কাদের, মোহাম্মদ মোস্তফা ও উপাধ্যক্ষ মো.হানিফুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

পবিত্র আল-কোরআনের অংশ বিশেষ তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। একই সময়ে শিক্ষার্থীরা তাদের সুললিত কণ্ঠে অতিথীদের হামদ ও নাত গেয়ে শুনান।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্লাহ শিক্ষার্থীদের লেখাপড়ায় মনযোগী হওয়ার আহবান জানিয়ে বলেন, আমাদের শিক্ষক সঙ্কট নেই। এনটিআরসিএ নিয়োগকৃত মেধাবী শিক্ষকমন্ডলী পাঠদানে নিয়োজিত আছেন। তিনি বলেন, নিয়মিত পাঠদানের মাধ্যমে আলোকিত শিক্ষার্থী তৈরীতে এ মাদ্রাসা গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে।

এছাড়া অনুষ্ঠান শেষে বিশ্ব উম্মাহর শান্তি প্রতিষ্ঠা এবং আলিম পরিক্ষার্থীদের সাফল্য কামনায় দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন অত্র মাদরাসার সহকারি মৌলভী মো. নজির আহাম্মেদ।

অনুষ্ঠানে গভর্ণিং বডির সদস্য মো. আলী আর্শ্বাদ প্রভাষক (বাংলা) মো: আফজাল হোসেন, প্রভাষক (ইংরেজী) হোসেন আকতার মারুফ, প্রভাষক (ইসলামোর ইতিহাস) আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক (আরবি) মো: রফিকুল ইসলাম,

প্রভাষক (আরবি) মো: আব্দুর রহিম, সহকারী শিক্ষক মো. সানাউল্ল্যাহ, মো. আবুল হাশেম ও রফেজা বেগম ছাড়াও শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক সহ অনেকে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ