• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম
গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন

মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন

স্টাফ রিপোর্টার / ১৩৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১২ জুন, ২০২৪

শিক্ষার্থীদের উত্তম চরিত্র গঠনে মাদ্রাসা শিক্ষা গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে মন্তব্য করে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার গভর্ণিং বডির সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন বলেন, মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন। তাছাড়া একজন মাদরাসা পড়ুয়া শিক্ষার্থী সাধারণ শিক্ষার্থীর তুলনায় চারিত্রিক বহু উন্নতি সাধিত হয়। ভালো ফলাফলের মাধ্যমে এ প্রতিষ্ঠানসহ মাদ্রাসা শিক্ষার সুনাম ছড়িয়ে দিতে শিক্ষার্থীদের আহবান জানান তিনি।

বুধবার (১২ জুন) বেলা ১২টার দিকে মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার ২০২৪ সালের আলিম পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও প্রবেশপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে অত্র মাদ্রাসা গভর্ণিং বডির সদস্য মো: আব্দুল কাদের, মোহাম্মদ মোস্তফা ও উপাধ্যক্ষ মো.হানিফুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

পবিত্র আল-কোরআনের অংশ বিশেষ তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। একই সময়ে শিক্ষার্থীরা তাদের সুললিত কণ্ঠে অতিথীদের হামদ ও নাত গেয়ে শুনান।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্লাহ শিক্ষার্থীদের লেখাপড়ায় মনযোগী হওয়ার আহবান জানিয়ে বলেন, আমাদের শিক্ষক সঙ্কট নেই। এনটিআরসিএ নিয়োগকৃত মেধাবী শিক্ষকমন্ডলী পাঠদানে নিয়োজিত আছেন। তিনি বলেন, নিয়মিত পাঠদানের মাধ্যমে আলোকিত শিক্ষার্থী তৈরীতে এ মাদ্রাসা গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে।

এছাড়া অনুষ্ঠান শেষে বিশ্ব উম্মাহর শান্তি প্রতিষ্ঠা এবং আলিম পরিক্ষার্থীদের সাফল্য কামনায় দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন অত্র মাদরাসার সহকারি মৌলভী মো. নজির আহাম্মেদ।

অনুষ্ঠানে গভর্ণিং বডির সদস্য মো. আলী আর্শ্বাদ প্রভাষক (বাংলা) মো: আফজাল হোসেন, প্রভাষক (ইংরেজী) হোসেন আকতার মারুফ, প্রভাষক (ইসলামোর ইতিহাস) আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক (আরবি) মো: রফিকুল ইসলাম,

প্রভাষক (আরবি) মো: আব্দুর রহিম, সহকারী শিক্ষক মো. সানাউল্ল্যাহ, মো. আবুল হাশেম ও রফেজা বেগম ছাড়াও শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক সহ অনেকে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ