• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

মাটিরাঙ্গায় ৬৫ ভূমিহীন-গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের ঠিকানা

স্টাফ রিপোর্টার / ১০৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

 

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেছেন, অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল মানুষকে পুনর্বাসিত করে জাতীয় অর্থনীতির মুলধারায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছেন। প্রধানমন্ত্রীর উপহারের ঘর শুধু মাথা গোঁজার ঠাঁই নয়। ঘর মানে বেঁচে থাকা, স্বপ্নকে বাঁচিয়ে রাখা।

মঙ্গলবার (১১জুন) বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভুমিসহ ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সুবিধাভোগীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে শুভ উদ্বোধন করার পর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে এসব গৃহ ও জমি হস্তান্তর করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আবুল কাশেম ভুইয়া ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্সে ৫ম পর্যায়ের ২য় ধাপে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূইয়া।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূইয়া বলেন, ভুমিহীন ও গৃহহীনহীনদের স্থায়ী ঠিকানা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতো মানুষকে ঘরসহ জমিদান বিশ্বে অনন্য। শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগনের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন। প্রধানমন্ত্রীর হাত ধরেই এ দেশ এক দিন সোনার বাংলায় পরিণত হবে।

এসময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো: মিজানুর রহমান, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আমেনা বেগম ও বেলছড়ি ইউপি চেয়ারম্যান মো: রহমত উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পেয়ার আহম্মেদ মজুমদার, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গনি, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ ও গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন প্রমুখ ছাড়াও বিভিন্ন বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুজিববর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এ পর্যন্ত একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ৬৫৪ জন অসহায়, গৃহহীন- ভূমিহীন ও ছিন্নমুল পরিবার প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ