• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মাটিরাঙ্গায় ৬৫ ভূমিহীন-গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের ঠিকানা

স্টাফ রিপোর্টার / ১৩৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

 

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেছেন, অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল মানুষকে পুনর্বাসিত করে জাতীয় অর্থনীতির মুলধারায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছেন। প্রধানমন্ত্রীর উপহারের ঘর শুধু মাথা গোঁজার ঠাঁই নয়। ঘর মানে বেঁচে থাকা, স্বপ্নকে বাঁচিয়ে রাখা।

মঙ্গলবার (১১জুন) বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভুমিসহ ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সুবিধাভোগীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে শুভ উদ্বোধন করার পর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে এসব গৃহ ও জমি হস্তান্তর করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আবুল কাশেম ভুইয়া ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্সে ৫ম পর্যায়ের ২য় ধাপে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূইয়া।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূইয়া বলেন, ভুমিহীন ও গৃহহীনহীনদের স্থায়ী ঠিকানা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতো মানুষকে ঘরসহ জমিদান বিশ্বে অনন্য। শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগনের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন। প্রধানমন্ত্রীর হাত ধরেই এ দেশ এক দিন সোনার বাংলায় পরিণত হবে।

এসময় মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো: মিজানুর রহমান, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: আমেনা বেগম ও বেলছড়ি ইউপি চেয়ারম্যান মো: রহমত উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পেয়ার আহম্মেদ মজুমদার, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গনি, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ ও গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন প্রমুখ ছাড়াও বিভিন্ন বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুজিববর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এ পর্যন্ত একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ৬৫৪ জন অসহায়, গৃহহীন- ভূমিহীন ও ছিন্নমুল পরিবার প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ