• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে চট্টগ্রামের বাকলিয়া হতে পলাতক আসামি গ্রেফতার সিন্দুকছড়ি সেনা জোনের পক্ষ থেকে ঈদ উপহার ও মানবিক সহায়তা প্রদান ঈদুল আযহা উপলক্ষে কাপ্তাই জোনের ত্রাণ সামগ্রী সহায়তা প্রদান  মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

মাটিরাঙ্গায় আরও ৬৫ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘর

স্টাফ রিপোর্টার / ৭৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১০ জুন, ২০২৪

 

মুজিববর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারাদেশে অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল পরিবারকে জমিসহ গৃহ নির্মানসহ কার্যক্রম চলমান রয়েছে। তারই অংশ হিসেবে মাটিরাঙ্গায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৫ম পর্যায়ের ২য় ধাপে আরও ৬৫ পরিবার পাবেন জমি সহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর। ১১ জুন (সোমবার)ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আনুষ্ঠানিকভাবে গৃহ ও ভূমির দলিল হস্তান্তর করা হবে।

রোববার (১০ জুন) মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী তাঁর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি বলেন, সোমবার ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধনের পর খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৬৫ পরিবারের মাঝে ঘরের চাবি ও ভূমির দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে মাটিরাঙ্গা পৌরসভা এলাকায় ১৩টি, তাইন্দং ইউনিয়নে ৩টি, তবলছড়ি ইউনিয়নে ৩টি, বড়নাল ইউনিয়নে ১১টি, আমতলী ইউনিয়নে ৫টি, বেলছড়ি ইউনিয়নে ১২টি, গোমতি ইউনিয়নে ১৩টি ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নে ৫টি ঘর নির্মাণ করা হয়েছে।

লিখিত বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল মানুষকে পুনর্বাসিত করে জাতীয় অর্থনীতির মুলধারায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছেন। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল মানুষের নিরাপদ বাসস্থান নিশ্চিত করার মাধ্যমে তাদের মুখে হাসি ফুটিয়েছেন।

অপর এক প্রশ্নের জবাবে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগী পরিবারদের জন্য রয়েছে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ ও নিরাপদ সুপেয় পানির ব্যবস্থাসহ বিভিন্ন সুবিধা দেওয়া হচ্ছে।

প্রেস ব্রিফিং কালে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান ও মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুজিববর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এ পর্যন্ত একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ৬৫৪ জন অসহায়, গৃহহীন- ভূমিহীন ও ছিন্নমুল পরিবার প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর পেয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ