• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গুইমারায় কাজুবাদাম এ কফি চাষে এক দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃ সালাউদ্দিন, বিশেষ প্রতিনিধ: / ১১১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩ জুন, ২০২৪

 

মোঃ সালাউদ্দিন:- খাগড়াছড়ির গুইমারায় কাজুবাদাম এ কফি গবেষণা উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় (১এক) দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩জুন) উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গুইমারার আয়োজন ও বাস্তবায়নে উপজেলা কৃষি অফিসার ওঙ্কার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খাগড়াছড়ি জেলার (ভারপ্রাপ্ত) উপপরিচালক মোঃ বাছিরুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন কফি ও কাজুবাদাম বাংলাদেশের পার্বত্য অঞ্চলে সম্ভাবনাময় একটি চাষ , কফি ও কাজুবাদাম চাষের মাধ্যমে ভালো ফসল উৎপাদন করতে পারলে দেশের চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানি করা যাবে। আর করতে পারলে অর্থনৈতিক ভাবে লাভবান হওয়া যাবে। তাই সরকার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধীনে কৃষক দের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষজনশক্তিতে রুপান্তরিত করে দেশের অর্থনৈতিক অবকাঠামো ঠিক রাখতে এ উদ্যোগ গ্রহণ করে।

একদিনের এই প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন এলাকার (৬০) জন কৃষক এপ্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।
এসময় উপস্থিত ছিলেন উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ মজিবুর রহমান, আঃ রহিম মজুমদার, সুমন দেবনাথ সহ এপ্রশিক্ষণে অংশ গ্রহণ কারি কৃষকেরা।

প্রশিক্ষণ শেষে উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী উপস্থিত কৃষকদের সার্বজনীন পেনশন স্কিমের বিষয়ে কথা বলেন যারা এখনো পেনশন স্কিম চালু করেননি তাদেরকে চালু করার জন্য উৎসাহিত করেন এবং যারা চালু করেছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান নির্বাহী অফিসার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ