• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

প্রশিক্ষনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি পায় বললেন পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)

মোঃ সালাউদ্দিন, বিশেষ প্রতিনিধ: / ১৩৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

মোঃ সালাউদ্দিন:-

খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির ১৭তম ব্যাচের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০মে) সকালে খাগড়াছড়ি পুলিশ লাইন্স ড্রিলশেডে বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ি জেলা পুলিশের বিভিন্ন ইউনিট থেকে আগত মোট ৩৫ জন প্রশিক্ষণার্থী ১৭তম ব্যাচের এক সপ্তাহ মেয়াদী “দক্ষতা উন্নয়ন কোর্স” এ অংশগ্রহন করেন এবং সফলতার সাথে প্রশিক্ষণ সম্পন্ন করায় প্রশিক্ষণার্থীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)। পরে প্রশিক্ষণে ১ম, ২য়, ৩য় স্থান অধিকারী পুলিশ সদস্যদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর। প্রশিক্ষনে উত্তীর্ণ পুলিশ সদস্যদের উদ্দেশ্য পুলিশ সুপার বলেন, প্রশিক্ষনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি পায়। দৃষ্টিভঙ্গির পরিবর্তন সাধন করে।

এক সপ্তাহ মেয়াদী এ প্রশিক্ষণ পুলিশের বাস্তব কর্মজীবনের দক্ষতা উন্নয়ন সংক্রান্ত বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে যা পুলিশ সদস্যদের আরো দক্ষ ও স্মার্ট করে তুলবে। দক্ষতা উন্নয়ন কোর্সের মাধ্যমে অর্জিত জ্ঞান পেশাগত দায়িত্ব পালনে মানব সেবায় প্রতিফলন ঘটাতে হবে।

উপস্থিত প্রশিক্ষণার্থীরা উক্ত কোর্স সম্পর্কে তাদের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, এই কোর্সের মাধ্যমে অর্জিত জ্ঞান, শারীরিক সক্ষমতা, দক্ষতা, পুলিশ বাহিনীর শৃঙ্খলা ইত্যাদি বাস্তব জীবনে কর্মক্ষেত্রে জনগণনের সেবার মাধ্যমে ফুটিয়ে তুলতে আমাদের সহায়ক হবে। এই কোর্সটি অত্যন্ত সময় উপযোগী।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তফিকুল আলম, সহকারী পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হানসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ