• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দুর্যোগ মোকাবেলায় দীঘিনালায় ২১ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ২৫৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ মে, ২০২৪

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) 

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় চলমান দুর্যোগ ও ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন।

গতকাল বিকেলে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা শেষে এ প্রস্তুতি গ্রহণ করা হয়। উপজেলার মেরুং, বোয়ালখালী, কবাখালী, দীঘিনালা ও বাবুছড়া সহ ৫টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জরুরি নিরাপদ আশ্রয়ের জন্য মোট ২১টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

এছাড়াও ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে এবং যেকোনো ধরণের দুর্যোগ মোকাবেলায় সকল ধরনের সেবা নিয়ে প্রস্তুত উপজেলা প্রশাসন।

তাছাড়া উপজেলার ঝুকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের জরুরি আশ্রয়কেন্দ্রে নিরাপদে আশ্রয় নেয়ার জন্য মাইকিং করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ জানান, চলমান দুর্যোগ ও ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় উপজেলার ৫টি ইউনিয়নে মোট ২১টি নিরাপদ আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ঝুকিপূর্ণ এলাকায় বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে আশ্রয় নেয়ার জন্য বলা হয়েছে। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ