• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই ইফা’তে বিদায় -বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফকিরহাটে বাসের সাথে মটরসাইকেলের সংঘর্ষ, শিশুসহ নিহত-২  আওয়ামী লীগের ৭৫ তম জয়ন্তি উদযাপন উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত লামা হাসপাতালে এমএসআর মালামাল সরবরাহে ব্যাপক অনিয়ম রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু পানছড়িতে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন এর দ্বিতীয় তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি শিক্ষার্থী ২০২৪ অনুষ্ঠিত মেহেদীর রং না মুছতেই বাবার বাড়িতে মেয়ের আত্মহত্যা 

দুর্যোগ মোকাবেলায় দীঘিনালায় ২১ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ২৪১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ মে, ২০২৪

এম মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) 

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় চলমান দুর্যোগ ও ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন।

গতকাল বিকেলে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা শেষে এ প্রস্তুতি গ্রহণ করা হয়। উপজেলার মেরুং, বোয়ালখালী, কবাখালী, দীঘিনালা ও বাবুছড়া সহ ৫টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জরুরি নিরাপদ আশ্রয়ের জন্য মোট ২১টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

এছাড়াও ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে এবং যেকোনো ধরণের দুর্যোগ মোকাবেলায় সকল ধরনের সেবা নিয়ে প্রস্তুত উপজেলা প্রশাসন।

তাছাড়া উপজেলার ঝুকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের জরুরি আশ্রয়কেন্দ্রে নিরাপদে আশ্রয় নেয়ার জন্য মাইকিং করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ জানান, চলমান দুর্যোগ ও ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় উপজেলার ৫টি ইউনিয়নে মোট ২১টি নিরাপদ আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ঝুকিপূর্ণ এলাকায় বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে আশ্রয় নেয়ার জন্য বলা হয়েছে। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ