• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

চিকিৎসক ও নার্স সংকটে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

ডেস্ক রির্পোট: / ১৯৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৫ মে, ২০২৪

পানছড়ি:- খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় চিকিৎসক ও নার্স সংকটের কারণে কাঙ্ক্ষিত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলার প্রায় সত্তর হাজার জনগণ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ১০ শয্যা বিশিষ্ট পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের পদ রয়েছে ১৩টি। কিন্তু চিকিৎসক রয়েছে মাত্র ৫ জন। নার্সের পদসংখ্যা রয়েছে ২৫ জন। কর্মস্থলে আছেন মাত্র ৫ জন। তাও আবার ২ জন রয়েছে মাতৃত্বকালীন ছুটিতে।
ডেন্টাল বিভাগ থাকলেও নেই কোনো ডেন্টাল সার্জন। নেই কোন প্রমীলা চিকিৎসক। তাই প্রমীলা রোগীরা চিকিৎসা সেবা নিতে এসে পুরুষ ডাক্তার দেখে অনেকেই চিকিৎসা না নিয়েই ফিরে যান।

এছাড়া নির্ভুল রোগ নির্ণয়ে এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম মেশিন না থাকায় হতদরিদ্র, অসহায়, বিত্তহীন ও নিম্ন আয়ের শ্রেণীর রোগীরা পড়েছে বিপাকে।

খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন মো. ছাবের হোসেন জানান, ৪২’তম বিসিএস থেকে ৫৯ জন মেডিকেল অফিসার হিসেবে খাগড়াছড়ি জেলা বিভিন্ন উপজেলায় নিয়োগ দেয়া হয়েছে। যার মাঝে উচ্চতর ডিগ্রি অর্জন করতে ৩০ জন রয়েছে জেলার বাহিরে। তাই পুরো জেলা ব্যাপী রয়েছে ডাক্তার সংকট। তবে বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে আমাদের কাছে চাহিদা দিতে বলেছে। আশা করছি ডাক্তারের যে সংকট রয়েছে সেটা কেটে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ