• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

চিকিৎসক ও নার্স সংকটে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

ডেস্ক রির্পোট: / ১২৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৫ মে, ২০২৪

পানছড়ি:- খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় চিকিৎসক ও নার্স সংকটের কারণে কাঙ্ক্ষিত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলার প্রায় সত্তর হাজার জনগণ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ১০ শয্যা বিশিষ্ট পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের পদ রয়েছে ১৩টি। কিন্তু চিকিৎসক রয়েছে মাত্র ৫ জন। নার্সের পদসংখ্যা রয়েছে ২৫ জন। কর্মস্থলে আছেন মাত্র ৫ জন। তাও আবার ২ জন রয়েছে মাতৃত্বকালীন ছুটিতে।
ডেন্টাল বিভাগ থাকলেও নেই কোনো ডেন্টাল সার্জন। নেই কোন প্রমীলা চিকিৎসক। তাই প্রমীলা রোগীরা চিকিৎসা সেবা নিতে এসে পুরুষ ডাক্তার দেখে অনেকেই চিকিৎসা না নিয়েই ফিরে যান।

এছাড়া নির্ভুল রোগ নির্ণয়ে এক্সরে ও আল্ট্রাসনোগ্রাম মেশিন না থাকায় হতদরিদ্র, অসহায়, বিত্তহীন ও নিম্ন আয়ের শ্রেণীর রোগীরা পড়েছে বিপাকে।

খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন মো. ছাবের হোসেন জানান, ৪২’তম বিসিএস থেকে ৫৯ জন মেডিকেল অফিসার হিসেবে খাগড়াছড়ি জেলা বিভিন্ন উপজেলায় নিয়োগ দেয়া হয়েছে। যার মাঝে উচ্চতর ডিগ্রি অর্জন করতে ৩০ জন রয়েছে জেলার বাহিরে। তাই পুরো জেলা ব্যাপী রয়েছে ডাক্তার সংকট। তবে বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে আমাদের কাছে চাহিদা দিতে বলেছে। আশা করছি ডাক্তারের যে সংকট রয়েছে সেটা কেটে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ