• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
প্রস্তুত: ২৪ টি ভোট কেন্দ্র,  শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ  লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি সংবর্ধনা দীঘিনালায় ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত কাপ্তাইয়ে পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার  রাজস্থলী  উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারের  দোয়ারে দোয়ারে ছুটছেন প্রার্থীরা, চাইছেন দোয়া উপজেলা পরিষদ নির্বাচন: লামায় শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই মহেশখালীতে জেলেদের ৫৬ দিন বন্ধে সচেতনতামূলক সভা ও স্মার্ট কার্ড বিতরণ চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে ৩০ লিটার  চোলাইমদ সহ দুই মাদক ব্যবসায়ী আটক  কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে 

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের সীরাত কনফারেন্স

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, (রাঙামাটি): / ১৬৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি;

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের তিন পার্বত্য জেলার নেতৃবৃন্দ ও সদস্যদের নিয়ে সীরাত কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

(২৯ এপ্রিল) সোমবার দিনব্যাপি তবলছড়ির মিনিস্ট্রিয়াল ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- ঢাকার জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদরাসার মহাপরিচালক মহিউসসুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা শরীয়ত উল্লাহ’র সভাপতিত্বে, মহাসচিব মাওলানা আবু বক্কর সিদ্দিক ও সহ-সভাপতি মাওলানা মাজাহারুল ইসলামের সঞ্চালনায় বিশেষ আলোচক ছিলেন-কুমিল্লার মাদ্রাসায়ে ইসলামিয়া দারুল উলুম সুধন্যপুরের মহাপরিচালক মুফতি মুস্তাকুন্নবী কাশেমী, চট্টগ্রামের আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা হেলাল বিন জমির উদ্দিন, চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের সাবেক অধ্যাপক ড. আ ফ ম খালেদ হোসাইন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি’র কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান, খোদ্দামুল কুরআন সংস্থা ঢাকার উপদেষ্টা ইঞ্জিনিয়ার আলহাজ্ব নুরুল হক।

এসময় পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের সাংগঠনিক সম্পাদক মুফতি সামসুল আলম সহ তিন পার্বত্য জেলা থেকে আগত নেতৃবৃন্দ ও সদস্য উপস্থিত ছিলেন।

সীরাত কনফারেন্স আলোচনায় বক্তারা বলেন, শান্তি ও সম্প্রীতি রক্ষায় হযরত মুহাম্মদ সা. এর আদর্শের কোনো বিকল্প নেই। আজকের নীতিনৈতিকতাহীন অশান্ত পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠায় আমাদের সকলকে হযরত মুহাম্মদ সা. এর আদর্শ অনুসরণ করতে হবে।
‘রাসুল (সা.) সমগ্র মানব জাতির জন্য উত্তম আদর্শ। প্রতিটি মুমিনের উচিৎ রাসুলের জীবনাদর্শে নিজেদের পরিচালিত করা। মহান রাব্বুল আলামীন হেদায়েতের বার্তা দিয়ে রাসুল (সা.)কে প্রেরণ করেছেন তিনি এসে আমাদেরকে সত্য-মিথ্যা চিনিয়েছেন। আমাদের নিকট সত্য দ্বীন নিয়ে এসেছেন। নাজাতের পথ দেখিয়েছেন। আল্লাহর নৈকট্য অর্জনের পন্থা শিখিয়েছেন। আর এ ছিল আমাদের প্রতি আল্লাহর মহা অনুগ্রহ’।

দিনব্যাপি দীর্ঘ ধর্মীয় আলোচনার পর শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ