• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

খাগড়াছড়িতে ইউপিডিএফ প্রসীত গ্রুপের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত

স্টাফ রিপোর্টার / ৩৩৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

সংগঠনের ৪ নেতাকর্মীকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফ প্রসীত গ্রুপের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে। অবরোধের সমর্থনে বিভিন্ন সড়কে পিকেটিং করে সংগঠনের নেতাকর্মীরা। অবরোধের কারণে খাগড়াছড়িতে আভ্যন্তরীণ দূরপাল্লা সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। বিভিন্ন সড়কে পুলিশের অতিরিক্ত টহল দেখা গেছে। জেলার গুইমারা উপজেলার জালিয়াপাড়া মহালছড়ি সড়কের তৈকর্মা এলাকায় মোটরসাইকেল ভাঙচুর, রাস্তায় অগ্নিসংযোগ করে অবরোধকারীরা। দুপুর মাত্রিবাহী মোটরসাইকেলে গুলির ঘটনাও ঘটেছে। এছাড়াও জেলা সদরসহ বিভিন্ন এলাকায় রাস্তার পাশের গাছ কেটে সড়ক অবরোধ কবে অবরোধকারীরা।

 

সংগঠনের ৪ নেতাকে হত্যার প্রতিবাদে রবিবার (১৭ ডিসেম্বর) খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় ইউপিডিএফ প্রসীত গ্রুপের ডাকে দিনব্যাপী সাধারণ ধর্মঘট পালিত হয়েছে। এছাড়াও হত্যাকাণ্ডের প্রতিবাদে গত ১৫ ডিসেম্বর থেকে মাসব্যাপী পানছড়ি বাজার বর্জন কর্মসূচি পালন করছে ইউপিডিএফ প্রসীত গ্রুপ। ফলে পানছড়ি বাজারে আসছে না পাহাড়িরা।

 

উল্লেখ, গত সোমবার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে খাগড়াছড়ি জেলার দুর্গম সীমান্ত এলাকার পাহাড়ি জনপদ পুজগাং এর অনিলপাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হয় ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা। এসময় সন্ত্রাসীরা আরো ৩ জনকে ধরে নিয়ে য়ায়। পরে অপহৃতদের উদ্ধার করে সেনাবাহিনী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ