• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

গুইমারায় “ইটভাটায়’ অভিযান, ২ লক্ষ টাকা জরিমানা

আল আমিন রনি, স্টাফ করেসপন্ডেন্ট: / ২২৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

আল আমিন রনি, স্টাফ করেসপন্ডেন্ট:

খাগড়াছড়ির গুইমারা উপজেলায় অনুমোদনহীন ইটভাটায় অভিযান চালিয়ে ২ (দুই) লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।।একই সঙ্গে ইটভাটায় মজুত রাখা জ্বালানি কাঠ জব্দ করা হয়। জব্দকৃত জ্বালানি কাঠ রেঞ্জ অফিসার ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার নিলামের মাধ্যমে বিক্রয়পূর্বক প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করার নির্দেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার ৪টি ইটভাটায় এ অভিযান পরিচালনা করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী। অভিযানকালে জালিয়াপাড়া রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন তালুকদার উপস্থিত ছিলেন।

জানা যায়, ইটভাটায় জ্বালানি কাঠ ব্যবহারের অপরাধে উপজেলার ৪টি অবৈধ ইটভাটার প্রতিটিকে ৫০ হাজার টাকা করে সর্বমোট ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী বলেন, ‘ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী এ অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও অবৈধ ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ও আনসার সদস্যরাও উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ