• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

মাটিরাঙ্গায় জিপিএ-৫ পেয়ে কৃষকপুত্র কামরুলের বাজিমাত

স্টাফ রিপোর্টার / ১৮১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যখন জিপিএ-৫ এর খরা তখন একমাত্র শিক্ষার্থী হিসেবে জিপিএ-৫ পেয়ে নিজের মেধার স্বাক্ষর রেখেছে মো. কামরুল হাসান নামে এক শিক্ষার্থী।

রোববার (২৬ নভেম্বর) উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণার পর এ তথ্য জানা যায়।

সৌভাগ্যবান শিক্ষার্থী মো. কামরুল হাসান মাটিরাঙ্গার সীমান্তবর্তী তাইন্দং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মুসলিমপাড়া এলাকার দরিদ্র কৃষক হাবিল মিয়া’র ছেলে। সে তবলছড়ি গ্রীনহিল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করে।

পাঁচ বোনের একমাত্র ভাই মো. কামরুল হাসান দারিদ্রতাকে জয় করে পুরো উপজেলার মুখ উজ্জ্বল করেছে।

মো. কামরুল হাসান ২০১৪ সালে ৪র্থ শ্রেণির বৃত্তি পরীক্ষায় ট্যালেন্টফুলে এবং ২০১৫ সালে ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষায় ট্যালেন্টফুলে বৃত্তি পেয়েছে। একই সাথে ২০২১ সালে তাইন্দং উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ উত্তীর্ণ হয় মো. কামরুল হাসান।

ইংরেজী সাহিত্যে উচ্চ শিক্ষা লাভের ইচ্ছার কথা জানিয়ে অধম্য মেধাবী মো. কামরুল হাসান বলেন, পরিবার ও শিক্ষকদের অনুপ্রেরণায় আমি ভাল ফল করতে সক্ষম হয়েছি। মো. কামরুল হাসান বড় হয়ে দেশ ও পরিবারের মুখ উজ্জ্বল করার স্বপ্ন দেখে।

অধম্য মেধাবী মো. কামরুল হাসান দারিদ্রতাকে জয় করে যে সাফল্য পেয়েছে তা অন্যদের অনুপ্রানিত করবে জানিয়ে তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. পেয়ার আহমেদ মজুমদার তার উচ্চ শিক্ষা লাভে পাশে থাকার কথা জানান।

মাটিরাঙ্গা উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শরিফুল ইসলাম বিদ্যুৎ বলেন, এইচএসসি পরীক্ষায় উপজেলার একমাত্র শিক্ষার্থী হিসেবে মো. কামরুল হাসান জিপিএ-৫ পেয়েছে। এ অর্জনের জন্য ওই শিক্ষার্থীকে অভিনন্দন জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ