• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

গুইমারায় ব্যাপক আয়োজনের মাধ্যমে চলছে ঐতিহ্য বাহী বদরপুরের বার্ষিক ঈসালে ছাওয়াব মাহফিল

মোঃ সালাউদ্দিন, স্টাফ রিপোর্টার: / ১৮১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩

মোঃ সালাউদ্দিন, স্টাফ রিপোর্টার:

শাহানশাহে তরীকত, কুতুবুল আলম, মফতীয়ে আযম হযরত শাহ সাই্য়্যেদ আব্দুর রব চিশতী বদরপুরী (রহ)প্রতিষ্ঠিত পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির গুইমারা উপজেলার বড়পিলাকে প্রতিবছরের ন্যায় এবারো তিন দিনব্যাপী ২৭তম বার্ষিক ঈসালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

আঞ্জুমানে দাওয়াতুল ইসলাম বদরপুর দরবার শরীফের আয়োজনে ১৯ নভেম্বর (রবিবার) থেকে এই বার্ষিক. মাহফিল শুরু হয়েছে। আগামী বুধবার ভোরে পীর সাহেব কেবলার আখেরী মোনাজাতের মাধ্যমে এই মাহফিল শেষ হবে।

তিন দিনব্যাপী এই মাহফিলে প্রধান বক্তা হিসেবে আছেন, পীরের কেবলা বদরপুর দরবার শরীফ, পটুয়াখালী। সম্মানিত খতিব নুরানী জামে মসজিদ, লক্ষীবাজার, ঢাকা মুফতী আল্লামা শাহ সাইয়্যেদ মুতাসিমবিল্লাহ রব্বানী মা ‘জি বিশেষ বক্তা হিসেবে থাকবেন খুলাফা শাগরিদ, দেশের খ্যাত নামা মুফতী মুহাদ্দিস, মুফাচ্ছির, ওয়ায়েজিন, ও বহু ওলামায়ে কেরামগণ।

গুইমারা পশ্চিম বড়পিলাক মসজিদ কমিটি ও এলাকাবাসীর সহযোগিতায়, মাহফিলটি পরিচালনা করছেন, শাহ ছাহেব হুজুর মেঝ পীর কেবলা, এনওয়াই হুজুর সেঝ পীর কেবলা ও ছোট হুজুর পীরের কেবলাগণ বদরপুর দরবার শরীফ।

জাতী, ধর্ম, বর্ন, নিরবিশেষে সর্ব স্তরের জনগণের উপস্থিতিতে ব্যাপক ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে এই মাহফিলটি চলছে বলে জানাযায়। এবং এই মাহফিলটিকে গুইমারার একটি ঐতিহ্য হিসেবে দেখছেন এলাকাবাসী।

মোঃ আইয়ুব মেম্বারের সার্বিক পরিচালনায় সুশৃঙ্খল ভাবে মাহফিলটি চলছে এবং বক্তাগণ ধর্মীয় দীক্ষা দিচ্ছেন ধর্মপ্রেমী মুসলিমদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ