• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

দীঘিনালায় যুবলীগ নেতাকর্মীদের উপর হামলা ও মোটরসাইকেল পোড়ানোর অভিযোগ

মোঃ মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ৩০৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

মো. মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালায় উপজেলা বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আওয়ামী যুবলীগের নেতাকর্মীদের উপর হামলা ও মোটরসাইকেল পোড়ানোর অভিযোগ এনেছে উপজেলা আওয়ামী ও যুবলীগ নেতারা।

গতকাল রাত সাড়ে এগারোটার দিকে উপজেলার মেরুং ইউপির বেলছড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানাযায়। এসময় ঘটনাস্থলে একটি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেয়া হয় এবং এ ঘটনায় বেতছড়ি ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. জসিম (৩২), সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান (২৫), সদস্য সচিব সাইদুল ইসলাম (৪১) আহত হোন।

আহতদের উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে একজনকে ছেড়ে দেয় এবং শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় বাকী দু’জনকে হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিনিউটি মেডিকেল অফিসার সুগত চাকমা জানান, আহতদের গায়ে মারধরের চিহ্ন রয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে একজনকে ছেড়ে দেয়া হয়েছে এবং অবস্থা গুরুতর হওয়ায় বাকি দু’জনকে হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মনিরুল ইসলাম ফরাজি জানান, আগামী ৫ ও ৬ নভেম্বর বিএনপির ডাকা অবরোধের প্রতিবাদে একটি সভার আয়োজন করা হয়। সভা শেষে বাসায় ফেরার পথে বেতছড়ি এলাকায় বিএনপির নেতাকর্মীরা অর্তকিত হামলা চালায়। এতে আমাদের ৩জন নেতাকর্মী আহত হয়।

উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক কাজী রানা জানান, গতকাল রাতে দীঘিনালার বেলছড়িতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আওয়ামী যুবলীগের নেতাকর্মীদের উপর হামলা ও মোটরসাইকেল পোড়ানোর যে অভিযোগ তোলা হয়েছে সেটা সম্পূর্ণ আওয়ামী লীগের একটি সাজানো নাটক। বিএনপির নেতাকর্মীদের হয়রানি ও মিথ্যা মামলা দেওয়ার জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। মূলত ২৮ তারিখের পর থেকে আওয়ামীলীগ কোন ইস্যু তৈরি করতে না পেরে নিজেরা এ ঘটনা ঘটিয়ে একটা ইস্যু তৈরী করেছে। দীঘিনালা উপজেলা বিএনপি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী জানান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিউটন মহাজন মুঠোফোনে কল করে জানান, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা দলীয় সভা শেষে মোটরসাইকেল যোগে বোয়ালখালী ফেরার পথে বেলছড়ি এলাকায় অর্তকিত ভাবে বিএনপির নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামালা চালিয়ে ৩জনকে মারধর করে আহত করে এবং ককটেল ও পেট্রোল বিস্ফোরণের মাধ্যমে একটি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে ক্ষতিসাধন করে।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ