• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্প

স্টাফ রিপোর্টার: / ১৭৩ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

পাহাড়ের মানবিক কর্মকান্ডের ধারাবাহিকতায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে সেনাবাহিনী। গুইমারা সেনা রিজিয়নের তত্ত¡াবধানে মাটিরাঙ্গা জোনের উদ্যোগে সাত শতাধিক মানুষকে চিকিৎসা এ সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়।

শনিবার (১৪ অক্টোবর) সকালের দিকে বাইল্যাছড়ি স্কুল পাড়া এলাকায় দিনব্যাপী এ চিকিৎসা সেবা দেন মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক।

এর আগে দিনব্যাপী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি। এসময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো.মুরাদ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সেনাবাহিনী মানবিক দায়িত্ববোধ থেকে সাধারণ মানুষের পাশে আছে জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি বলেন, অর্থাভাবে স্থানীয় পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠির লোকজন শহরে গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হতে পারেন না। তাই মানবিক দায়িত্ববোধ থেকে তাদের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে আসছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় চিকিৎসাবঞ্চিতদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হচ্ছে। সেনাবাহিনীর এমন মানবিক তৎপরতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

মানবিক সহায়তা ও চিকিৎসা সেবা পেয়ে অসহায় এসব সাধারন মানুষ সেনাবাহিনীর ১৫ ফিল্ড আর্টিলারির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। চিকিৎসা পেয়ে আপ্লুত বয়োবৃদ্ধ কুসুম বালা ত্রিপুরা বলেন, অনেকদিন ধরে টাকার অভাবে চিকিৎসা ও ঔষধ কিনতে পারিনি। সেনাবাহিনী আমাকে চিকিৎসার পাশাপাশি ঔষধ দিয়েছে। স্থানীয় সমাজসেবী শিরিন বালা ত্রিপুরা বলেন, সেনাবাহিনী সবসময়ই তাদের মানবিক কর্মকান্ড নিয়ে সাধারন মানুষের পাশে দাঁড়িয়েছে। আজকের চিকিৎসা ক্যাম্প তারই বহি:প্রকাশ।

একই সময়ে আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডের অংশ হিসাবে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দুইটি পুজামন্ডপে আর্থিক অনুদান প্রদান করা হয়। পাশাপাশি একটি মসজিদ সংস্কারের জন্য আর্থিক অনুদান প্রদান করেন জোন অধিনায়ক। এছাড়াও চিকিৎসা ও ঘর নির্মানের জন্য অস্বচ্ছল ব্যক্তির মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ