• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

মানিকছড়িতে বন্যপ্রাণী বেচার দায়ে ব্যবসায়ীকে জরিমানা উদ্ধার বনমোরগ ময়না ও টিয়াপাখি ডিসি পার্কে অবমুক্ত

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৯২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বাজারে বন্যপ্রাণী বন মোরগ, টিয়া ও ময়না বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে দুই বিক্রেতাকে সাড়ে ৯হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উদ্ধার করা ১টি ময়না, ১টি বন মোরগ ও ২টি টিয়া পাখি মানিকছড়ি ডিসি পার্কে অবমুক্ত করা হয়েছে। এ সময় নিত্যপণ্যের বাজারমূল্য নিয়ন্ত্রণ ও কৃত্রিম সংকট সৃষ্টি না করতে ব্যবসায়ীদের সর্তক করা হয়েছে।

২৩ সেপ্টেম্বর শনিবার সকাল ৯টায় নিত্যপণ্যের বাজারমূল্য নিয়ন্ত্রণ ও কৃত্রিম সংকট সৃষ্টি না করার লক্ষ্যে ব্যবসায়ীদের সর্তক ও তদারকি করতে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করতে বাজারে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী।

এ সময় তিনি চিনি, আলু,পেঁয়াজ,ডিমসহ নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সর্তক করার পাশাপাশি বাজারে বন্যপ্রাণী বিক্রির অভিযোগে বিক্রেতা মো. হাসিব ও মো. রফিক মিয়াকে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর ৬ধারায় সাড়ে ৯ হাজার টাকা জরিমানা করেন। এ সময় ১টি ময়না, ১টি বন মোরগ ও ২টি টিয়া পাখি উদ্ধার করা হয়। যা পরে ” মানিকছড়ি ডিসি পার্কে” অবমুক্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী জানান,বাজারে অবাধে বন্যপ্রাণী বিক্রির খবর পেয়ে ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়ে ২টি টিয়া পাখি, ১টি ময়না পাখি,১টি বন মোরগ জব্দ করে বিক্রেতাদের জরিমানা করা হয়েছে। পর উদ্ধারকৃত এসব বন্যপ্রাণীগুলো “মানিকছড়ি ডিসি পার্কে” অবমুক্ত করা হয়। এ সময় খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার ‘পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগ’ এর প্রতিষ্ঠাতা মাহফুজ রাসেল উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ