• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাজধানীতে ১৪ দলের শান্তি সমাবেশ, বিএনপির গণমিছিল

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৪৪৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

রাজধানীতে আজও কর্মসূচি রয়েছে ১৪ দল ও বিএনপির। বিকেল চারটায় উত্তরায় শান্তি সমাবেশ করবে ১৪ দল। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

আর জুমার নামাজের পর এক দফা আন্দোলনের অংশ হিসেবে আলাদাভাবে ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপি করবে গণমিছিল। উত্তরের গণমিছিল শুরু হবে বাড্ডা সুবাস্তু টাওয়ার থেকে। রামপুরা হয়ে এটি শেষ হবে মালিবাগে।

দক্ষিণের গণমিছিল কমলাপুর স্টেডিয়াম থেকে শুরু হবে। আর শেষ হবে মালিবাগ রেলগেটে। উত্তরের কর্মসূচিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আর দক্ষিণে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস অংশ নেবেন।

এদিকে, বাংলাদেশে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করতে বিএনপির ওপর বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোর সমর্থন রয়েছে বলে গতকাল মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে তারেক জিয়া ও তার স্ত্রী জুবাইদা রহমানের কারাদণ্ডের প্রতিবাদে যুবদলের সভায় মির্জা ফখরুল আরও বলেন, সরকার তারেক রহমান ও তার পরিবারকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্বাসিত করে রেখেছে।

ফখরুল বলেন, নির্বাচনের আগে সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা সচল করে রায় দিচ্ছে, যাতে তারা আন্দোলনে অংশ না নিতে পারে।

এম আর//


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ