• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

এক দফা না মানলে ফয়সালা রাজপথে : মির্জা ফখরুল

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ২৪৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৩ জুলাই, ২০২৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এক দফা না মানলে ফয়সালা হবে রাজপথে।

শনিবার (২২ জুলাই) সোহরাওয়ার্দী উদ্যানের তারুণ্যের মহাসমাবেশে তিনি এ কথা বলেন। এ সময় মির্জা ফখরুল আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ডাক দেন।

তিনি বলেন, আগামী ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণকারী বর্তমান ফ্যাসিবাদী এবং কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ ও বিদ্যমান অবৈধ সংসদের বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচনকালীন নির্বাচন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, মিথ্যা গায়েবি মামলা প্রত্যাহার, তারেক রহমানের বিরুদ্ধে মামলাসহ ফরমায়েশি সাজা বাতিল, সংবিধান ও রাষ্ট্র ব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বিরোধী দলকে দমনে গায়েবি মামলা দেওয়া হচ্ছে। ভয় দেখিয়ে সরকারবিরোধী দলকে দূরে রেখে নির্বাচন করার অপকৌশল করছে। কিন্তু নির্দলীয় সরকার ছাড়া এবার কোনো নির্বাচন হবে না। রাজপথেই ফয়সালা হবে। দাবি একটাই, সেটা হলো শেখ হাসিনার পদত্যাগ। এই দাবিতেই ২৭ জুলাই বৃহস্পতিবার বেলা দুইটায় ঢাকায় মহাসমাবেশ হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ ১০ টাকা চাল এবং ঘরে ঘরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। তারা বলেছিল ১০ টাকায় চাল খাওয়াব, ঘরে ঘরে চাকরি দেব। কিন্তু চাকরি পায় শুধু আওয়ামী লীগের লোকজন। যদি ২০ লাখ টাকা ঘুষ দেয় তাহলে অন্যরা পায়। আওয়ামী লীগ অন্যায়ভাবে সংবিধান লঙ্ঘন করে জোর করে ক্ষমতায় বসে আছে। আওয়ামী লীগ নিশ্চিত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে ১০টার বেশি আসন পাবে না। সরকার গণতন্ত্রবিরোধী হলেও তারা বাইরে দেখাতে চায় যে তারা গণতন্ত্রের পক্ষে। এবার আর কোনো সুযোগ দেওয়া হবে না।
[22/07, 11:59 pm] pk masud rana rajdhani: ট্রেনে কাটা পড়ে ভ্যানচালক নিহত

মাসুদ রানা//

চুয়াডাঙ্গার সদর উপজেলায় ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার (২২ জুলাই) রাত ৮টায় উপজেলার মোমিনপুর ইউনিয়নের আমিরপুর রেলগেটের অদূরে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি উপজেলার আমিরপুর গ্রামের মৃত ওহিদ আলীর ছেলে কাবরান আলী (৪৫)। তিনি পেশায় ভ্যানচালক ছিলেন।

চুয়াডাঙ্গা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক মাসুদ রানা জানান, শনিবার রাতে বাড়ির সামনে রেললাইনের ওপর বসে গল্প করছিলেন কাবরাল আলী। এ সময় হঠাৎ রাজশাহীগামী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেন এসে তাকে ধাক্কা দিয়ে কিছুদূর নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। পরে রাতে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ