• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

ইইউ অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়: ওবায়দুল কাদের

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৫৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৫ জুলাই, ২০২৩

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে একটি হোটেলে ঢাকা সফররত ইইউ প্রতিনিধি দলের সঙ্গে আওয়ামী লীগের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, ইউরোপীয় ইউনিয়ন চায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন, যা আওয়ামী লীগেরও অঙ্গীকার। ইইউ প্রতিনিধিদল বাংলাদেশের সংবিধান, সার্বভৌম ব্যবস্থার আইনের বিধিবিধানের উপর ভিত্তি করে এখানে নির্বাচন দেখতে চায়। আলাপকালে তারা নির্বাচন ব্যবস্থা সংষ্কার নিয়ে আশ্বস্ত হয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বৈঠকে সংলাপ, তত্ত্বাবধায়ক সরকার, সংসদ বিলুপ্ত বা প্রধানমন্ত্রীর পদত্যাগ বিষয়ে কোনো কথা হয়নি। তারা যে মিশন নিয়ে এসেছে সেসব বিষয়ে কথা হয়েছে। আমরা আগ বাড়িয়ে কিছু বলিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন নিয়ে বাংলাদেশ সংবিধানের যে বিধিবিধান এর কোনো ব্যত্যয় আমরা মানি না। পৃথিবীর অন্যান্য দেশের মতো নির্বাচনকালীন সরকার যেভাবে থাকে বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বচানকালীন সরকার গঠিত হবে। সংসদ বিলুপ্ত, সরকারের পদত্যাগ, প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রশ্নই আসে না।

বৈঠকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের ৯ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির উদ্দীন, সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত মোহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আর্ন্তজাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত ও তারানা হালিম।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের প্রধান সেলোরি রিকার্ডোর নেতৃত্বে ইইউর আরও চারজন প্রাক প্রতিনিধি দলের সদস্য এ বৈঠকে অংশে নেন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ