• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

নাগরিক সেবা ব্যবস্থাপনায় ওয়াসাকে আরও উদ্যোগী হতে বললেন প্রধানমন্ত্রী

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৫৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

ঢাকা ওয়াসাকে নাগরিক সেবা ব্যবস্থাপনায় আরও উদ্যোগী হতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা ওয়াসার দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্প উদ্বোধন করে এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, শহরসহ ইউনিয়ন পর্যায়েও পয়ঃনিষ্কাশন ও পানি শোধনাগারের ব্যবস্থা করতে হবে।

রাজধানীর বালু নদীর দূষণ রোধে দাশেরকান্দিতে নির্মাণ করা হয়েছে পয়োবর্জ্য শোধনাগার। দিনে প্রায় ৫০ লাখ মানুষের বর্জ্য নিষ্কাশনের ক্ষমতা রয়েছে প্ল্যান্টটির। আফতাবনগরের এই পয়োশোধনাগার চলে স্বয়ংক্রিয়ভাবে। মূলত বালু নদীর দূষণ রোধ করবে এই প্রকল্প।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, এই শোধনাগার নির্মাণে খরচ হয়েছে ৩ হাজার ৪৮২ কোটি টাকা। হাতিরঝিলসহ রাজধানীর বিভিন্ন এলাকার পয়োবর্জ্য এতে পরিশোধন হবে। শোধনের পর যে দূষিত বর্জ্য তৈরি হবে তা এই প্ল্যান্টেই শুকিয়ে আগুনে পুড়িয়ে ফেলা হবে। ফলে পরিবেশের কোনো ক্ষতি হবে না বলে জানান প্রকল্প পরিচালক। সমন্বিত প্রকল্প হিসেবে একে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় পয়োবর্জ্য শোধনাগার বলা হচ্ছে।

পার্বত্যকনঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ