• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

কেমিক্যাল এর ড্রাম বিস্ফোরণে দগ্ধ দুই শ্রমিক

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১২৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৮ জুলাই, ২০২৩

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদে কেমিক্যাল এর ড্রাম বিস্ফোরণে রাব্বী(২৬) ও বিপ্র কুমার বিশ্বাস পিপু(২৫), নামে দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। শরীরে দাহ পদার্থ এবং কাচের গুঁড়ো লেগে গুরুতর আহত হয় তারা।

শনিবার (৮ জুলাই) বিকেল সাড়ে পাঁচটার দিকে এই ঘটনাটি ঘটে। পরে তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়। সেখানে জরুরী চিকিৎসা শেষে পরে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

তাদেরকে হাসপাতালে নিয়ে আসা সহকর্মী নীরব জানান, রাব্বি এবং পিপু মস (MOS) নামের ডাইস তৈরির একটি কারখানায় শ্রমিকের কাজ করতো। এ সময় ওই কারখানায় মডেল মসজিদের রেলিং এবং মিনারের ডাইস তৈরির কাজ চলছিল।
আসরের নামাজের পর কেমিক্যালের ড্রাম খুলতে গেলে তা বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে অফিসের জানালার কাছে টুকরো এবং ড্রামের দাহ পদার্থ তাদের শরীরে লাগলে গুরুতর আহত হয় তারা। দ্রুত তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা বার্নে আনা হয়। সেখানে তাদের শরীরে ড্রেসিং শেষে চিকিৎসকের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)হাসপাতালে নিয়ে আসি।
জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাদের দুজনের শরীরে দগ্ধসহ কানের শ্রবণ ক্ষমতা কমে গেছে বলে জানিয়েছেন। বর্তমানে জরুরী বিভাগে তাদের চিকিৎসা চলছে। এদের মধ্যে রাব্বির অবস্থা আশঙ্কা জনক বলে জানিয়েছেন চিকিৎসক।

তিনি আরও জানান, আহত রাব্বির পিতার নাম মহিউদ্দিন এবং বিপ্র কুমার বিশ্বাস পিপুর পিতার নাম বিপুল চন্দ্র বিশ্বাস। তাদের উভয়ের বাড়ি মাগুরা জেলার শ্রীপুর থানার রাজাপুর গ্রামে। বর্তমানে তারা দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদে ভাড়া থাকে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মোঃ বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান আহত দুই শ্রমিককের জরুরী বিভাগে চিকিৎসা চলছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ