• রবিবার, ০৫ মে ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
শিরোনাম
উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ

খাগড়াছড়িতে উপজাতিয় সন্ত্রাসী হামলায় বাঙ্গালী কৃষক আহত, আটক ২

নিজস্ব প্রতিবেদক: / ৬০২ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভুমি বিরোধকে কেন্দ্র করে মো. জামাল উদ্দিন (৫৫) নামে এক বাঙ্গালী কৃষককে তুলে নিয়ে মারধর করার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন সন্ত্রাসীর বিরুদ্ধে। সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন ওয়াচু এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীরা জানায়, মাটিরাঙ্গার ওয়াচু এলাকার বাসিন্দা নরেন্দ্র ত্রিপুরার কাছ থেকে ৬০ হাজার টাকায় ১০ বছরের জন্য পাঁচ একর জমি বন্ধক নেন বাঙ্গালী কৃষক মো. জামাল উদ্দিন। বন্ধক নেয়ার পর গত তিন বছর ধরে ওই জমিতে বিভিন্ন ফসলের চাষ করে আসছেন কৃষক মো. জামাল উদ্দিন। সম্প্রতি একই এলাকার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা জমির মালিক নরেন্দ্র ত্রিপুরার সাথে পরামর্শ ক্রমে বন্ধকি জমিটি ছেড়ে দিতে বলে। এনিয়ে একাধিকবার শালিস বৈঠক হলেও কোন ধরনের সুরাহা না হলে ভুক্তভোগী কৃষক মো. জামাল উদ্দিন মাটিরাঙ্গা থানায় অভিযোগ করেন। থানায় অভিযোগ করলে চুক্তি অনুযায়ী আগামী ৭ বছর জমি ভোগ করে জমির মালিক নরেন্দ্র ত্রিপুরাকে জমি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত দেয়া হয়।
জানাযায়, বিষয়টি মেনে নিতে না পেরে ক্ষুব্ধ হয়ে গত একমাস পুর্বে পাহাড়ের একটি স্বশস্ত্র সংগঠন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখা করতে বলে। কিন্তু ওই কৃষক তাদের সাথে দেখা না করায় ঘটনার  ওয়াচুপাড়ার বিক্রম ত্রিপুরা ও যুদ্ধ ত্রিপুরা’সহ আরো ৪ সন্ত্রাসী মিলে মো. জামাল উদ্দিনকে তুলে এনে ওয়াচু পাড়ার হরির দোকানের সামনে লাকড়ি দিয়ে পিটিয়ে আহত করে। পরে রক্তাক্ত অবস্থায় কৃষক মো. জামাল উদ্দিনকে উদ্ধার করে স্থানীয়রা মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এদিকে আহত কৃষক জামাল উদ্দিনের ছেলে বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী। মাটিরাঙ্গা থানার মামলা নং-২, তারিখ-১৫/১২/২০২০ই। এঘটনায় বিক্রম ত্রিপুরা (৩৩) ও যুদ্ধ ত্রিপুরা (২৬) নামে দুইজনকে আটক করে মাটিরাঙ্গা থানায় সোপর্দ করেছেন নিরাপত্তাবাহিনী।
অন্যদিকে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন কৃষক মো. জামাল উদ্দিনকে দেখতে যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। এসময় তারা কৃষক মো. জামাল উদ্দিনের চিকিৎসার খোজ-খবর নেন এবং জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা জামাল উদ্দিনের চিকিৎসায় আর্থিক সহায়তা প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ